Advertisement
১৯ এপ্রিল ২০২৪

আপনার রাশি অনুসারে কর্মক্ষেত্রে গোপন শত্রু সম্পর্কে জানুন

কর্মস্থানে যদি শান্তি বিঘ্নিত হয়, কর্মে পরিবর্তন ঘটে, কর্মজীবনে সম্মানহানি হয়, কর্মচ্যুতি ঘটে? তা হলে গোটা জীবনটাই বিপর্যস্ত হয়ে পড়ে।  

পার্থপ্রতিম আচার্য
শেষ আপডেট: ৩০ অগস্ট ২০১৭ ০০:০৭
Share: Save:

আপনার ব্যক্তিগত রাশি যদি মেষ হয়, তবে কর্মক্ষেত্রে রয়েছে গোপন শত্রুতার আশঙ্কা। এ বিষয়ে বিস্তারিত ভাবে জেনে নিন।

মানুষ সারা দিন অক্লান্ত পরিশ্রম করার পর স্ত্রী-সন্তানাদি-পরিজন নিয়ে একটু শান্তিতে থাকতে চায়। কিন্তু, সবাই সফল হয় না। প্রত্যেকেই তার জন্মকালীন গ্রহ-নক্ষত্রের দ্বারা কঠোর অনুশাসনে পরিচালিত হয়। প্রতিটি মানুষই কিছু না কিছু কাজ করে। কাজের বিনিময়ে অর্থ উপার্জন করে নিজ নিজ সংসার প্রতিপালন করে। কিন্তু, সেই কর্মস্থানে যদি শান্তি বিঘ্নিত হয়, কর্মে পরিবর্তন ঘটে, কর্মজীবনে সম্মানহানি হয়, কর্মচ্যুতি ঘটে? তা হলে গোটা জীবনটাই বিপর্যস্ত হয়ে পড়ে।

মেষ রাশি

স্বাধীনচেতা, উচ্চাকাঙক্ষা, ভাবপ্রবণ, অস্থিরতা ও চিত্তচাঞ্চল্য এই রাশির মধ্যে বিদ্যমান। এই রাশির জাতক বা জাতিকা জীবনীশক্তির প্রাচুর্যে নিজেকে অসীম শক্তিশালী বলে মনে করে। সত্যকথা বলতে দ্বিধা করে না। একগুঁয়ে মনোভাব। ধর্মে হোক বা কর্মক্ষেত্রে— নিজের একটা মত প্রকাশ করার সহজাত প্রবৃত্তি থাকে। তাই কর্মক্ষেত্রে প্রতিপদে শত্রুরা অপদস্থ করে। সুযোগ পেলে কর্মচ্যুতি ঘটিয়ে উল্লসিত হয়। অর্থাৎ প্রতি পদে শত্রুতা বৃদ্ধি ঘটে এদের। তবুও মেষ রাশি শত শত বাধাবিঘ্ন অতিক্রম করে স্বীয় কাজে প্রধান্য বজায় রাখে। যদি রাশিচক্রে রাশি এবং লগ্ন মেষ হয়। যদি বৃহস্পতি কর্কটে বিরাজ করে, উচ্চস্থানে মঙ্গল এবং বুধ থাকে এবং হাতের রেখাগুলো সুস্পষ্ট, গোলাপী হয়।

মেষ রাশির জাতক-জাতিকাদের উচিত ভগবৎ কৃপালাভ করতে পূজার্চনায় মনোনিবেশ করা। আর গ্রহ-নক্ষত্রকে শান্ত রাখতে তাদের শ্রদ্ধাভরে প্রণাম করা।

প্রণাম মন্ত্র:

‘ওঁ ধরণীগর্ভসম্ভুতং

বিদ্যৎপুঞ্জসমপ্রভম।

কুমারং শক্তিহস্তঞ্চ

লোহিতাঙ্গং নমাম্যহম্’।

জপ করার জন্য:

‘ওঁ হৃং শ্রীং মঙ্গলায়’।

(অন্তত তিন বার)

এ ছাড়া মেষরাশির পরিমাণ মতো রক্তপ্রবাল এবং মুক্তো রত্ন ধারণ করা উচিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE