Advertisement
২৪ এপ্রিল ২০২৪

প্রতি বৃহস্পতিবার লক্ষ্মীদেবীর পাঁচালী কেন পাঠ করা হয় জানেন?

মনে করা হয়, যে কোনও পুজোর সঠিক সুফল তখনই পাওয়া যায়, যখন আরাধ্য দেবতা তাঁর ভক্তের ওপর প্রসন্ন হন। কথায় আছে, ভক্তের ওপর ঈশ্বর অল্পেতেই সন্তুষ্ট হন। আবার এটাও ঠিক যে, মন দিয়ে নিষ্ঠা ও ভক্তি দিয়ে যদি ঈশ্বরের আরাধনা করা হয়, তা হলে খুব সহজেই ঈশ্বরকে প্রসন্ন করা যায়।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০১৯ ০০:০৫
Share: Save:

মনে করা হয়, যে কোনও পুজোর সঠিক সুফল তখনই পাওয়া যায়, যখন আরাধ্য দেবতা তাঁর ভক্তের ওপর প্রসন্ন হন। কথায় আছে, ভক্তের ওপর ঈশ্বর অল্পেতেই সন্তুষ্ট হন। আবার এটাও ঠিক যে, মন দিয়ে নিষ্ঠা ও ভক্তি দিয়ে যদি ঈশ্বরের আরাধনা করা হয়, তা হলে খুব সহজেই ঈশ্বরকে প্রসন্ন করা যায়। তবে সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় হল, সঠিক নিয়মে ঈশ্বরের আরাধনা করা। সকল পুজোরই নির্দিষ্ট কিছু নিয়ম থাকে। সেই নিয়মানুসারে পুজো করলেই ভক্তের ওপর প্রসন্ন হয় ভগবান।

ঠিক সেই রকম, লক্ষ্মী পুজোর শেষে পাঁচালী পড়া লক্ষ্মী পুজোর একটি বিশেষ গুরুত্বপূর্ণ নিয়ম। এর ফলে লক্ষ্মী দেবী বেজায় সন্তুষ্ট হন। প্রতি বৃহস্পতিবার সন্ধ্যায় পুজোর শেষে পাঁচালী পড়তে হবে। পাঁচালীতেই মা লক্ষ্মীর পুজো করার সব মন্ত্র লেখা থাকে। লক্ষ্মী দেবীর আহ্বান মন্ত্র পাঠ করে মায়ের ঘটে বা চরণে ফুল দিয়ে পুজো অর্চনা শুরু করুন। হাতে ফুল নিয়ে পাঁচালী পড়তে হবে। শেষে শঙ্খ বাজিয়ে মনের কামনা জানিয়ে পুজো সমাপ্ত করতে হবে।

আরও পড়ুন: ২০২০ সালে এই পাঁচ রাশির উন্নতি কেউ আটকাতে পারবে না

লক্ষ্মীদেবীর পাঁচালী পড়ার সুফল—

• বাড়িতে প্রতি বৃহস্পতিবার পাঁচালী পড়লে কর্মক্ষেত্র ও ব্যবসায় উন্নতি ঘটে।

• বাড়ি থেকে রোগ ব্যাধি ও নেগেটিভ শক্তি দূরে থাকে।

• ঋণের হাত থেকে মুক্তি ঘটে।

• খারাপ বা অশুভ কোনও ঘটনা ঘটে না।

• হঠাৎ বিপদের হাত থেকে মুক্ত্রি পাওয়া যায়।

• নিজের যে কোনও স্বপ্ন পূরণ হতে দেখা যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lakshmi Laxmi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE