Advertisement
২০ এপ্রিল ২০২৪

হাত দেখে নিজেই ভবিষ্যৎ জেনে নিন এই ভাবে

খুব সহজ ভাবে হাত বা করতল দেখে ভবিষ্যৎ এবং অতীত জানার কয়েকটি টিপস নিয়ে এখানে আলোচনা করছি। যে কেউ এটা দেখে অনুশীলন করতে পারেন। প্রথমেই যেটা জানা দরকার তা হল, হাতের মূল রেখাগুলি চেনা।

অসীম সরকার
শেষ আপডেট: ২৮ অগস্ট ২০১৮ ০০:০০
Share: Save:

খুব সহজ ভাবে হাত বা করতল দেখে ভবিষ্যৎ এবং অতীত জানার কয়েকটি টিপস নিয়ে এখানে আলোচনা করছি। যে কেউ এটা দেখে অনুশীলন করতে পারেন। প্রথমেই যেটা জানা দরকার তা হল, হাতের মূল রেখাগুলি চেনা। যেমন, আয়ুরেখা, শিরোরেখা, হৃদয়রেখা, ভাগ্যরেখা, রবিরেখা আর স্বাস্থ্যরেখা বা বুধ রেখা আর তার সঙ্গে হাতের মাউন্ট বা গ্রহের অবস্থান।

এখানে শুধু করতল থেকে ভবিষ্যৎ জানার সহজ বিষয় নিয়ে আলোচনা করা হল—

(১) আয়ুরেখার আরম্ভে যদি স্টার বা নক্ষত্র চিহ্ন থাকে, সুখী এবং সৌভাগ্য যুক্ত ভবিষ্যৎ জীবন পাওয়া যায়।

(২) আয়ুরেখায় যদি যব বা দ্বীপ চিহ্ন থাকে তবে জাতকের দৈহিক দিক থেকে কোনও সমস্যা বা মানসিক চিন্তা চলবে। দ্বীপ যত বড় হবে সমস্যা তত দীর্ঘ সময় ধরে চলবে।

(৩) যদি আয়ুরেখার কোনও জায়গায় ছেদ বা ভাঙা থাকে, নিশ্চিত ভাবে জেনে নিন এই সময় আপনার শরীর অসুস্থ হবে।

(৪) আয়ুরেখায় চতুর্ভুজ চিহ্ন থাকলে, এই সময় যে বিপদ ঘটতে চলেছিল তার থেকে রক্ষা করে। সেই অর্থে এই চিহ্ন রক্ষাকবচের কাজ করে থাকে। ওই চতুর্ভুজ চিহ্নটি যদি লাল রঙের হয়, তা হলে আগুন বা কোনও বিস্ফোরণ থেকে রক্ষা পাওয়া বোঝায়। এই চিহ্ন সব রেখার ক্ষেত্রে সেফটি ইন্ডিকেটর হিসাবে কাজ করে।

(৫) যদি রাহু বা শুক্রের ক্ষেত্র থেকে কোনও একটি আড়াআড়ি রেখা এসে আয়ুরেখা কেটে বেরিয়ে যায়, তার মানে এই সময়ে কোনও ঘটনা আপনাকে বিচলিত করছে বা করবে। বেশির ভাগ ক্ষেত্রে এটা পারিবারিক কোনও সমস্যা বোঝায়।

(৬) শুক্রের ক্ষেত্র বা রাহুর ক্ষেত্র থেকে ঠিক ওই জাতীয় একটি রেখা যদি হৃদয়রেখা স্পর্শ করে, তা হলে এই সময় প্রেম বা বিবাহিত জীবনে মানসিক সমস্যা বোঝায়।

(৭) ঠিক অই রকম, কোনও রেখা যদি শিরোরেখা ছেদ করে, তা হলে নিজের ভুল কাজের খারাপ পরিণতি বোঝায়।

(৮) ঠিক এই রকম, কোনও রেখা শুক্রের ক্ষেত্রে এসে ভাগ্যরেখা ছেদ করলে বোঝায় ওই সময় চরম অর্থ কষ্ট বা আর্থিক ক্ষতি হবে।

(৯) ঠিক ওই রকম, কোনও একটি রেখা শুক্র বা রাহুর ক্ষেত্র থেকে বেরিয়ে রবিরেখা ছেদ করে, তা হলে নিজের কোনও ভুল কাজের জন্য সামাজিক প্রভাব নষ্ট হয়।

(১০) যদি আয়ুরেখার সঙ্গে পাশাপাশি চলা কোনও সিস্টার লাইন থাকে, তা হলে আয়ুরেখা দেখে যতটা সবল মনে হচ্ছে, প্রকৃত অর্থে আয়ুরেখা আরও বেশি সবল।

(১১) আয়ুরেখায় কোনও তিল চিহ্ন থাকলে আপনি নিশ্চিত ভাবে ধনবান ব্যক্তি হবেন। যোগটি পরীক্ষা করে দেখা যেতে পারে। ডান হাতের করতলে তিল ব্যবসায়ে অর্থবান হওয়া বোঝায় আর বাঁ হাতের করতলে শিল্পকলার মাধ্যমে অর্থ পাওয়া বোঝায়।

(১২) ভাগ্যরেখায় ক্রশ চিহ্ন অবস্থার পরিবর্তন বোঝায়।

(১৩) শুক্রের ক্ষেত্রে কোনও রেখা এসে ভাগ্যরেখা ছেদ করা মানে প্রবল বাধায় কোনও উন্নতিসূচক কাজকে পণ্ড করে দেওয়া বোঝায়।

(১৪) ভাগ্যরেখায় কোনও স্থানে ভগ্ন বা ব্রেক থাকা বা পাশ থাকে ওভারল্যাপিং করে আর একটি রেখা উপরে উঠে চলা মানে পেশা বা চাকরি জীবনের পরিবর্তন বা নতুন কোনও কর্ম যোগ বোঝায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rashi Hand future
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE