Advertisement
২৪ এপ্রিল ২০২৪

বাড়ির এই সব জায়গায় ডাস্টবিন রাখবেন না, অর্থ কষ্ট হতে পারে

ঘরের ভেতরে ডাস্টবিন রাখার ব্যবস্থা প্রায় সব বাড়িতেই থাকে। যেহেতু ডাস্টবিনে ময়লা রাখা হয়, তাই এর থেকে বের হয় নেগেটিভ এনার্জি। তাই ডাস্টবিন সব সময় সঠিক দিক ও নিয়ম মেনে রাখা প্রযোজ্য।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ২৫ মে ২০১৯ ০০:০০
Share: Save:

ঘরের ভেতরে ডাস্টবিন রাখার ব্যবস্থা প্রায় সব বাড়িতেই থাকে। যেহেতু ডাস্টবিনে ময়লা রাখা হয়, তাই এর থেকে বের হয় নেগেটিভ এনার্জি। তাই ডাস্টবিন সব সময় সঠিক দিক ও নিয়ম মেনে রাখা প্রযোজ্য।

দেখে নেওয়া যাক ডাস্টবিন ঘরের কোন জায়গায় রাখা উচিত:

• ডাস্টবিন কখনও ঠাকুর ঘর বা শোওয়ার ঘরে রাখা উচিত নয়।

• ঘরের ডাস্টবিন যেন সব সময় ঢাকনা দেওয়া হয় সেই দিকে লক্ষ্য রাখতে হবে।

• যদিও ডাস্টবিন ঘরে থাকে, তা হলে তা প্রতিদিন পরিষ্কার করে ফেলতে হবে।

দেখে নেওয়া যাক বাড়ির কোন কোণে ডাস্টবিন রাখা যাবে:

১) দক্ষিণ-পূর্ব কোণ: ঘরের অগ্নিকোণে অর্থাৎ দক্ষিণ-পূর্ব কোণে ডাস্টবিন রাখা যেতে পারে। এতে মনের ভেতর থেকে প্রচুর পরিমাণে নেগেটিভ এনার্জি দূর হয়। এই দিকে লাল, সবুজ ও কমলা রঙের ডাস্টবিন রাখতে হয়।

আরও পড়ুন: বার অনুযায়ী নিদির্ষ্ট দিনেই কাজটি করতে হয় (শেষ অংশ)

২) দক্ষিণ-পশ্চিম দিক: দক্ষিণ-পশ্চিম কোণের দক্ষিণ দিকে ডাস্টবিন রাখা যেতে পারে। ঘরের এই কোণটি ডাস্টবিন রাখার জন্য উপযুক্ত। এই দিকে হলুদ রঙের ডাস্টবিন রাখতে হয়।

৩) উত্তর-পশ্চিম দিক: উত্তর-পশ্চিম দিকের পশ্চিম কোণে ডাস্টবিন রাখা শুভ। এতে অবসাদ অনেক কমে যায়। এই দিকে নীল অথবা সাদা রঙের ডাস্টবিন রাখতে হয়।

দেখে নেওয়া যাক বাড়ির কোন দিকে ডাস্টবিন রাখা একদম অনুচিত:

১) উত্তর দিক: বাস্তুশাস্ত্র মতে উত্তর দিক কুবের দেবতার দিক। তাই যদি উত্তর দিকে ডাস্টবিন রাখা হয়, তা হলে প্রচণ্ড অর্থ কষ্ট হতে পারে। তা ছাড়া সন্তানদের পড়াশোনা বা জীবনের উন্নতির পথে প্রচুর পরিমাণে বাধা আসতে থাকে।

২) ঈশান কোণ: ঈশান কোণকে আমাদের ইষ্ট দেবতার কোণ মানা হয়। যদি ঈশান কোণে ডাস্টবিন রাখা হয়, তা হলে বাড়ির বাসিন্দারা মানসিক অশান্তিতে ভুগবে এবং আস্তে আস্তে ভাল কিছু ভাবার শক্তি হারিয়ে ফেলবে। পজিটিভ চিন্তা করতে পারবে না। এই দু’দিকে ডাস্টবিন একদমই রাখা যাবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dustbin Rashi House
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE