Advertisement
২০ এপ্রিল ২০২৪
Relationship

ঘুমোনোর সময় স্ত্রীর কোন পাশে স্বামীকে শুতে হয় জানেন?

শাস্ত্র অনুযায়ী নানা কাজের ক্ষেত্রে আমাদের নানা মত অনুসরণ করা উচিত। আমরা যদি সেই মতামত বা নিয়মগুলি সঠিক ভাবে মেনে চলতে পারি তা হলে দৈনন্দিন জীবনে অত্যন্ত শুভ ফল লাভ করতে পারব।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

 শ্রীমতী অপালা
শেষ আপডেট: ২১ জুলাই ২০২১ ০৭:১৮
Share: Save:

শাস্ত্র অনুযায়ী নানা কাজের ক্ষেত্রে আমাদের নানা মত অনুসরণ করা উচিত। আমরা যদি সেই মতামত বা নিয়মগুলি সঠিক ভাবে মেনে চলতে পারি তা হলে দৈনন্দিন জীবনে অত্যন্ত শুভ ফল লাভ করতে পারব। সুস্থ জীবন যাপন বা সুখ সমৃদ্ধিতে পরিপূর্ণ জীবন যাপন করতে যেমন প্রতি দিনের কিছু কাজ নিয়ম মেনে করা উচিত। ঠিক তেমনই ঘুমোনোর সময়ও বেশ কিছু নিয়ম রয়েছে সেগুলো মেনে চলতে হয়।

যেমন ঘুমনোর সময় কোন দিকে পা রাখা উচিত, কোন দিকে উচিত নয়, কোন দিকে মাথা রেখে ঘুমোতে হয় বা স্ত্রীর কোন দিকে স্বামীকে থাকতে হয় ইত্যাদি। এই ধরনের কিছু বিষয়ের ওপর অবশ্যই বিশেষ নজর দিতে হয়। তা না হলে জীবনে নানা সমস্যার সম্মুখীন হতে হয়। এ ছাড়া মনে করা হয় এই সব দিকে নজর না রাখলে বাড়িতে বাস্তুদোষও সৃষ্টি হতে পারে। এমনকি ধন সম্পত্তি নাশ হওয়ারও আশঙ্কা থাকে।

প্রধান দরজার দিকে পা রেখে ঘুমোনো অত্যন্ত অশুভ ফল বয়ে আনে। আবার উত্তর দিকে মাথা রেখে ঘুমোনোও উচিত নয়। ঘুমোনোর সময় অবশ্যই মনে রাখতে হবে যে দক্ষিণ এবং পূর্ব দিকে মাথা করে ঘুমোনো খুবই ভাল, এর ফলে নানা সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

একই ভাবে আরও একটি বিশেষ গুরুত্বপুর্ণ দিকে নজর রাখতে হবে যে ঘুমোনোর সময় স্ত্রী যেন সর্বদা স্বামীর বাঁ দিকে থাকে। কোনও ভাবেই স্ত্রীকে ডান দিকে রেখে ঘুমনো উচিত নয়। যদি ঘুমনোর সময় স্বামীর ডান দিকে স্ত্রী থাকেন তা হলে সংসারে সুখ সমৃদ্ধি নষ্ট হয়। সংসারে সুখ সমৃদ্ধি বজায় রাখতে হলে ঘুমোনোর সময় অবশ্যই স্বামীকে ডান দিকে থাকতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Relationship
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE