Advertisement
১৯ এপ্রিল ২০২৪

সঠিক লগ্ন পরীক্ষার কিছু ক্লু (দ্বিতীয় অংশ)

এমন অনেকে আছেন যারা কথা বলেন এমন ভাবে, যে তাদের মুখটা সে ভাবে খোলেন না বা কথা বলার সময় দাঁত দেখা যায় না। সে ক্ষেত্রে তাদের লগ্নে শনি থাকে।

অসীম সরকার
শেষ আপডেট: ২২ জুন ২০১৮ ০০:০০
Share: Save:

(১) যদি কোনও জাতক/জাতিকার দু’পাটি দাঁত বেশ উজ্জ্বল ও সাদা হয়, তা হলে ধরে নিতে হবে, তার লগ্নে বা দ্বিতীয়ে শুক্র অথবা বৃহস্পতি অবস্থান করছে। এমনকী কোথও কোথাও শুক্র ও বৃহস্পতি যুগ্মভাবে অবস্থান করে থাকে।

(২) যদি দেখা যায় কেউ তোতলা, বা জিহ্বার জড়তা ভাব আছে, সে ক্ষেত্রে অশুভ রাহু দ্বিতীয়ে থাকবে।

(৩) এমন অনেকে আছেন যারা কথা বলেন এমন ভাবে, যে তাদের মুখটা সে ভাবে খোলেন না বা কথা বলার সময় দাঁত দেখা যায় না। সে ক্ষেত্রে তাদের লগ্নে শনি থাকে।

(৪) কেউ কেউ আবার ভেঙে ভেঙে উচ্চারণ করেন, বা কথা বলার সময় মনে হয় জিহ্বায় কোনও ভারী কিছু বেঁধে দেওয়া আছে। বা যে দ্রুততায় কথা বলা বা উচ্চারণ করা দরকার সে ভাবে সে পারছে না। এ ক্ষেত্রে তার চন্দ্র বা লগ্ন অশুভ রাহুযুক্ত।

(৫) অনেকে আছেন, যখন লেখালাখি করেন, তখন মুখটাকে কেমন যেন ডানদিকে ঘোরানো অবস্থায় রাখেন। মনে হয় এটা একটা স্টাইল। এ ক্ষেত্রে দ্বিতীয় ভাবে রাহু থাকে।

(৬) কারও দাঁত অস্বাভাবিক বড় এবং বেশ শক্ত ও মজবুত। এদের লগ্নে রাহু অবস্থান করে।

(৭) কোনও জাতকের পেটটা বেশ বড় এবং পেটের উপর প্রচুর লোম থাকলে, সেই জাতকের চতুর্থে নিশ্চয় চন্দ্র বা বৃহস্পতি আছে।

(৮) কোনও কোনও জাতক হাইড্রোসিল রোগে ভোগে। এ ক্ষেত্রে শনি বৃশ্চিকে চন্দ্র বা মঙ্গল দ্বারা দৃষ্ট।

(৯) যাদের দাঁত দিয়ে প্রায়ই রক্তপাত হয়, নিশ্চয় তার মেষ লগ্নে ২৬ ডিগ্রিতে জন্ম।

(১০) আবার অনেকের কপালে আঘাতের কোন চিহ্ন বা স্কার থাকে, এ ক্ষেত্রে মঙ্গল লগ্নে থাকে- এটা বেশী হয় মেষ লগ্নের জাতক/জাতিকার ক্ষেত্রে।

(১১) এমন কিছু জাতক/জাতিকা আছে যাদের দেখতে ফ্যাকাসে, কিছুটা ময়লা, অনেকে আবার কৃষ্ণকায় বা শ্যামবর্ণ, চোখগুলি বেশ কালো, শরীরে বেশী মাত্রায় লোম, মাথাটা তুলনামূলক ভাবে ছোট, শরীরটা ততটা সবল নয়— এই সব জাতক/জাতিকার ক্ষেত্রে প্রায় লগ্নে শনি অবস্থান করে থাকেই।

এরা আবার অনেক ক্ষেত্রে কথাবার্তায় খুব রিজার্ভ হয়, কাজ-কর্মে খুব সিরিয়াস হয় এবং পড়াশুনায় গভীরভাবে নিমগ্ন থাকে। শুধু তাই নয়, জীবন-যাপন পদ্ধতিতে খুবই সংযত থাকে। এ সব ক্ষেত্রে লগ্নে শনি হয় শুভ বৃহস্পতি বা চন্দ্র দ্বারা দৃষ্ট।

(১২) কেউ কেউ আছেন, যাদের চেহারাটা বেশ স্বাস্থ্যবান ও সুন্দর, পেটটা বড় বা কিছুটা ভুড়ি আছে, দাঁতগুলি বেশ আকর্ষণীয়, চেহারায় একটা দার্শনিক ভাবযুক্ত, আকর্ষণীয় ব্যবহার এবং ভাল রকম শিক্ষিত এবং সুখ অন্বেষণকারী নয়, সেই সঙ্গে বেশ নামডাক থাকে মানুষ হিসেবে। অনেক সময় এরা সাদা কাপড়ের জামা-কাপড় পরিধান করে থাকে, অবশ্যই এদের লগ্নে বৃহস্পতি থাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrology Lagna Sun Sign
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE