Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Profession

জন্মছকে কোন লক্ষণ সরকারি চাকরির সম্ভাবনা বৃদ্ধি করে

সন্তানের ভবিষ্যৎ নিয়ে সব অভিভাবকই চিন্তিত থাকেন। সন্তানের শিক্ষা, প্রতিষ্ঠা, পেশা, বিবাহ ইত্যাদি সমস্ত বিষয় নিয়েই ভাবিত থাকেন তাঁরা। পেশা একটি গুরুত্বপূর্ণ বিষয়।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

সুপ্রিয় মিত্র
শেষ আপডেট: ২৮ মার্চ ২০২২ ০৭:৩৯
Share: Save:

সন্তানের ভবিষ্যৎ নিয়ে সব অভিভাবকই চিন্তিত থাকেন। সন্তানের শিক্ষা, প্রতিষ্ঠা, পেশা, বিবাহ ইত্যাদি সমস্ত বিষয় নিয়েই ভাবিত থাকেন তাঁরা। পেশা একটি গুরুত্বপূর্ণ বিষয়। অধিকাংশ অভিভাবকেরই ইচ্ছা থাকে সন্তান চাকরিজীবী হয়ে নিরাপদ নিশ্চিত জীবন যাপন করুক। যে কোনও চাকরির মধ্যে সরকারি চাকরই তাঁদের প্রথম পছন্দ। এই কারণে সরকারি চাকরির ক্ষেত্রে প্রতিযোগিতা ও প্রতিদ্বন্দ্বিতা বেড়েই চলেছে।

এই চাকরির প্রতিযোগিতায় এগিয়ে থাকার জন্য অন্য অনেক বিষয়ের মধ্যে ভাগ্য একটা গুরুত্বপূর্ণ বিষয়। ভাগ্য শুভ না অশুভ তা নির্ভর করে জন্মকালীন গ্রহ নক্ষত্রের অবস্থানের উপর। দেখে নিন জন্মকুণ্ডলীতে কোন কোন লক্ষণ সরকারি চাকরির সম্ভাবনা বৃদ্ধি করে।

লগ্নস্থান, লগ্নপতি, দশমস্থান দশমপতি, ষষ্ঠস্থান ষষ্ঠপতি, চাকরি সংক্রান্ত বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এ ছাড়া রবি এবং চন্দ্র চাকরির বিষয়ে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

লগ্নপতি বা দশমপতি যদি ষষ্ঠে অবস্থান করে বা ষষ্ঠপতি দশমে অবস্থান করে অথবা লগ্নপতি এবং ষষ্ঠপতি বা দশমপতি ষষ্ঠপতির সঙ্গে ক্ষেত্র (স্থান) বিনিময় করে, সে ক্ষেত্রে চাকরির সম্ভাবনা বৃদ্ধি পায়। ষষ্ঠে শুভ গ্রহের অবস্থানও চাকরির সম্ভাবনা বৃদ্ধি করে।

সরকারি চাকরির ক্ষেত্রে রবি এবং চন্দ্র গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। জন্মছকে রবি শুভ এবং বলশালী হলে (অন্যান্য গ্রহেরও শুভ অবস্থান প্রয়োজন) সরকারি চাকরির সম্ভাবনা বৃদ্ধি পায়।

লগ্নপতি বা ষষ্ঠপতি বা দশমপতি রবি বা চন্দ্রের নবাংশে অবস্থান করলে সরকারি চাকরির সম্ভাবনা বৃদ্ধি পায়। লগ্ন, লগ্নপতি, ষষ্ঠ স্থান, ষষ্ঠপতি, দশম স্থান, দশমপতির সঙ্গে রবি অথবা চন্দ্র সম্পর্কে থাকলে সরকারি চাকরির সম্ভাবনা বৃদ্ধি পায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Profession
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE