Advertisement
২৫ এপ্রিল ২০২৪

রাশি অনুযায়ী পাত্রপক্ষের সামনে পাত্রীকে হাজির করার টিপ্‌স

হলুদ কিংবা মেরুন শাড়ি পরান। মেয়েকে পাত্রপক্ষের সামনে হাজির করানোর সময় পূর্ব দিকে বসাতে পারেন। এবং কাঠের চেয়ার-টেবিল ব্যবহার করুন।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০১৮ ০০:০৩
Share: Save:

রাশি অনুযায়ী পাত্রী দেখানোর সময় কী রঙের শাড়ি পরাবেন? পাত্রীকে কোন দিকে মুখ করে বসাবেন?
মেষ রাশি – হলুদ কিংবা মেরুন শাড়ি পরান। মেয়েকে পাত্রপক্ষের সামনে হাজির করানোর সময় পূর্ব দিকে বসাতে পারেন। এবং কাঠের চেয়ার-টেবিল ব্যবহার করুন। একটি কাচের গ্লাসে পরিষ্কার জলে অগরু সুগন্ধি ও কর্পূর দিয়ে ওই গ্লাসটি টেবলে রেখে দিন।
বৃষ রাশি – গাঢ় নীল রঙের শাড়ি পরাতে পারেন এবংশাড়ির পাড় মেরুন রঙের হবে। পাত্রীকে পশ্চিম দিকে মুখ করে বসাবেন। অবশ্যই কাঠের চেয়ার-টেবিল ব্যবহার করবেন।
মিথুন রাশি – হলুদ রঙের শাড়ি ও মেরুন পাড়ের শাড়ি পরাতে পারেন। পাত্রীকে অবশ্যই পূর্ব দিকে মুখ করে বসান।
কর্কট রাশি – সন্তানকে মেরুন অথবা হলুদ রঙের শাড়ি পরান। দক্ষিণ দিকে মুখ করে, কাঠের চেয়ারে পাত্রীকে বসান।
সিংহ রাশি – সাদা অথবা মেরুন রঙের শাড়ি বা চুড়িদার পরাতে পারেন। হাতে একটি হলুদ রঙের রুমাল রাখতে পারে।পাত্রীকে দক্ষিণ দিকে মুখ করে বসতে হবে।
কন্যা রাশি – সাদা বা সবুজ রঙের শাড়ি পরিয়ে উত্তর দিকে মুখ করে কথাবার্তা শুরু করাতে পারেন।
তুলা রাশি – সাদা বা দুধে-আলতা কম্বিনেশনের শাড়ি পরিয়ে, দক্ষিণ-পূর্ব দিকে মুখ করে বসিয়ে পাত্রপক্ষের সামনে পাত্রীকে আনতে পারেন।
বৃশ্চিক রাশি – মেরুন রঙের শাড়ি এবং তাতে হলুদ রঙের পাড় ব্যবহার করতে পারেন। অথবা মেরুন চুড়িদার ও হলুদ ওড়না পরাতে পারেন। দক্ষিণ দিকে মুখ করে পাত্রীকে বসাতে পারেন।
ধনু রাশি – স্টিল রঙের শাড়ি পরিয়ে, উত্তর-পূর্ব কোণে মুখ রেখে কাঠের চেয়ারে বসাতে পারেন।
মকর রাশি – সন্তানকে স্টিল রঙের পাড়, সাদা রঙের শাড়ি পরান। তবে মেরুন রঙও ব্যবহার করতে পারেন। উত্তর দিকে মুখ থাকবে পাত্রীর।
কুম্ভ রাশি – সাদা শাড়ি, আকাশি পাড় অথবা গাঢ় নীল রঙের শাড়ি পরিয়ে পাত্রপক্ষের সামনে পাত্রীকে নিয়ে আসুন। এর পর পূর্ব দিকে মুখ করে বসাবেন।
মীন রাশি – পাত্রীর জন্য হলুদ রঙের পোশাক ব্যবহার করুন এবং তাঁকে উত্তর দিকে বসান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrology bride Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE