Advertisement
২৫ এপ্রিল ২০২৪

সঠিক ভিজিটিং কার্ডের ধরনই আপনার কর্মের উন্নতি ঘটাতে সাহায্য করবে

ভিজিটিং কার্ড এমন একটি মাধ্যম, যা আমাদের অপরিচিত ব্যক্তিদের সঙ্গে সংক্ষিপ্ত পরিচয় ঘটাতে সাহায্য করে। এই কার্ডটি প্রাথমিক ভাবে প্রভাব সৃষ্টি করে দুই ব্যক্তির মধ্যে। তাই বাস্তু শাস্ত্র মতে এই ভিজিটিং কার্ডটি এমন হওয়া উচিত যাতে তা চিরস্থায়ী ভাবে প্রভাব ফেলতে পারে ব্যক্তির ওপর।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১৮ মার্চ ২০২০ ০০:০৪
Share: Save:

ভিজিটিং কার্ড এমন একটি মাধ্যম, যা আমাদের অপরিচিত ব্যক্তিদের সঙ্গে সংক্ষিপ্ত পরিচয় ঘটাতে সাহায্য করে। এই কার্ডটি প্রাথমিক ভাবে প্রভাব সৃষ্টি করে দুই ব্যক্তির মধ্যে। তাই বাস্তু শাস্ত্র মতে এই ভিজিটিং কার্ডটি এমন হওয়া উচিত যাতে তা চিরস্থায়ী ভাবে প্রভাব ফেলতে পারে ব্যক্তির ওপর। তা সে অফিসে হোক বা ব্যবসার জায়গায়। একটি ভিজিটিং কার্ড শুধু মাত্র ব্যবসা বা কর্মে উন্নতি ঘটায় তা নয়, মানুষের সঙ্গে মানুষের সম্পর্ক দৃঢ় ও মধুর করতেও সাহায্য করে। বাস্তু মতে ভিজিটিং কার্ডেরমাপ, কার্ডের রং ও ডিজাইন সঠিক হতে হবে যা আপনার কার্ডটিকে করে তুলবে আকর্ষণীয়। এছাড়া সঠিক ভিজিটিং কার্ড নির্বাচনের মাধ্যমেই হবে কর্মের উন্নতি।

বাস্তু মতে কেমন হওয়া উচিত ভিজিটিং কার্ড—

• বাস্তু শাস্ত্র মতে প্রথমেই দেখতে হবে ভিজিটিং কার্ড যেন কোনও ভাবেই বিষম আকৃতির না হয়। ভিজিটিং কার্ডের প্রতিটি কোণ যেন ৯০ ডিগ্রি মাপের হয়। বিষম আকৃতির ভিজিটিং কার্ড খুব একটা উপযুক্ত নয়।

আরও পড়ুন: ব্যবসায় উন্নতি হবে না অবনতি? বলে দেবে জন্মছকের এই যোগগুলি

• ভিজিটিং কার্ডের মাঝামাঝি অংশ অর্থাৎ মাঝখানের কিছুটা জায়গা একেবারে ফাঁকা রাখতে হবে।

• কার্ডে নিজের নাম লেখার জন্য ব্যবহার করতে হবে কালো, গাঢ় নীল বা গাঢ় সবুজ রং।

• ভিজিটিং কার্ডে যোগাযোগের জন্য যেকোনও ধরনের তথ্য ফোন নম্বর লেখার জন্য ধূসর অথবা লাল রং ব্যবহার করতে হবে।

• কার্ডে এই সকল তথ্য লেখার জন্য কার্ডের ওপরের ডান দিকের জায়গাটি নির্বাচন করতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Visiting Card
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE