Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Tulsi

এই নিয়মে ঘরে রাখুন তুলসীপাতা আর জীবন সংগ্রামে জয়ী হন

আমরা সকলেই ঈশ্বরের আশির্বাদে জীবনে ভাল থাকার চেষ্টা করি। মনে করা হয়, যে যেমন ভাগ্য নিয়ে জন্ম নিয়েছে সে ঠিক সে রকম ভাবেই জীবনযাপন করবে। ভগবান আগে থেকেই ঠিক করে রেখেছেন কার ভাগ্যে কী আছে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

 শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১৩ জুলাই ২০২১ ০৭:৪৯
Share: Save:

আমরা সকলেই ঈশ্বরের আশির্বাদে জীবনে ভাল থাকার চেষ্টা করি। মনে করা হয়, যে যেমন ভাগ্য নিয়ে জন্ম নিয়েছে সে ঠিক সে রকম ভাবেই জীবনযাপন করবে। ভগবান আগে থেকেই ঠিক করে রেখেছেন কার ভাগ্যে কী আছে। তবে এটাও ঠিক যে এমন কিছু নিয়ম রয়েছে যা পালন করার মাধ্যমে জীবনে নানা সমস্যার সমাধান করা যাবে।

জীবনে সমস্যা সমাধানের জন্য আমরা নানা উপায় অবলম্বন করে থাকি। সে সব নিয়ম হয়তো কিছু সমস্যার সমাধান করেও দেয়। জীবন থেকে নানা সমস্যার সমাধানের জন্য তুলসীপাতা দিয়ে করতে হবে এই টোটকা।

টোটকা—

গাছ থেকে চারটি তুলসীপাতা তুলতে হবে। তবে অবশ্যই মনে রাখতে হবে তুলসীপাতা তোলার আগে হাতে তালি বা চুটকি বাজিয়ে তবেই তুলতে হয়। চারটি তুলসী পাতা নিয়ে ইষ্টদেবতার নাম স্মরণ করে ঘরের চার কোণে রেখে দিতে হবে। যত দিন তুলসীপাতা শুকিয়ে না যাবে তত দিন তুলসীপাতা বদলাতে হবে না। শুকিয়ে গেলে শুকনো তুলসীপাতা জলে ভাসিয়ে দিতে হবে।

উপকারিতা—

এই টোটকা সঠিক নিয়মে করতে পারলে জীবনের নানা সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে। যেমন, সন্তানের লেখাপড়া, চাকরি বা ব্যবসা সংক্রান্ত কোনও সমস্যা থাকলে তা দূর হয়ে যাবে। বাড়ির পরিবেশে পজিটিভিটি ছড়িয়ে পড়বে, পারিবারিক অশান্তি কমে যাবে এবং আর্থিক উন্নতি ঘটবে দ্রুত গতিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tulsi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE