Advertisement
২৩ এপ্রিল ২০২৪

পরীক্ষায় সাফল্য পেতে হলে কী করবেন (প্রথম পর্ব)

দেখে নেওয়া যাক পরীক্ষায় সাফল্যের জন্য টিপস

পার্থপ্রতিম আচার্য
শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০১৯ ০০:০০
Share: Save:

মানুষের জীবনে সুবর্ণ সুযোগ খুব কমই আসে। সেই সুসময় যদি আমরা ব্যবহার করতে না পারি, তা হলে আমাদের জীবন ব্যর্থ হয়। জ্যোতিষের মাধ্যমে আমরা দুঃসময়-সুসময় নির্ধারণ করে ব্যবহারিক ও ব্যক্তিগত জীবনে কাজে লাগাতে পারি।

এখন দেখে নেওয়া যাক পরীক্ষায় সাফল্যের জন্য টিপস-

১। যে কোনও পরীক্ষার আগে অবশ্যই বৃহস্পতিবার বেলা ১২টার আগে দশকর্মার দোকান থেকে সিদ্ধি কিনে পরীক্ষার দিনে পকেটে করে নিয়ে পরীক্ষা দিন। এবং অবশ্যই পেনের রং সবুজ, কালি নীল রঙের হওয়া চাই।

২। অনেক ছাত্রছাত্রী অঙ্কে খুব দুর্বল। ঠিকমতো পরীক্ষার নম্বর পায় না। অবশ্যই সোমবার যে কোনও দশকর্মা দোকান থেকে ময়ূরপুচ্ছ সংগ্রহ করে গণিত বইয়ের মধ্যে রাখুন। অঙ্কশাস্ত্রে ভীতি কাটবেই।

৩। যারা ছাত্রছাত্রী, পড়াশোনো ঠিকমতো মনে থাকছে না, স্মরণশক্তি হারিয়ে ফেলছে, তারা অবশ্যই সোম, বুধ, শুক্রবার ভোর সাড়ে ৪টে থেকে সাড়ে ৬টা পর্যন্ত মুখে একটু মধু দিয়ে পড়াশোনো শুরু করুন। ফল অবশ্যই মিলবে। সপ্তাহে সব দিন না হলেও চলবে। মাত্র তিনটি দিন মুখে-চোখে জল দিয়ে, মুখে একটু মধু দিয়ে পড়তে বসলে ভাল হবে।

আরও পড়ুন: কোন ৫টি রাশির জাতক-জাতিকা প্রেমে সবচেয়ে বেশি প্রতারণা করে​

৪। যে সব মেয়েদের স্থূলবুদ্ধি, পড়াশোনায় ঠিকমতো মনোনিবেশ হচ্ছে না, তারা অবশ্যই প্রতি সোমবার মুক্তো ধোওয়া জল খাবেন তিন মাস। প্রচণ্ড মেধাবী হবে, পড়াশোনো ভাল হবে।

৫। যে মাসে ফাইনাল পরীক্ষা, সেই মাসের আগের মাসের পূর্ণিমাতে যদি ছাত্রীরা পায়েস রান্না করে খায়, তা হলে বিদ্যাক্ষেত্রে এবং পরীক্ষায় ভাল হবেই। এই পয়েস পরের দিন খেলে আরও ভাল ফল পাওয়া যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

examination Result Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE