Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Married life

মনের অমিল, দাম্পত্য সম্পর্কে ভাঙন? এই উপাচারগুলোর মাধ্যমে সম্পর্ক গভীর করুন

বিয়ের সময় পাত্রপাত্রী দু’জনেই চান সারা জীবন সুখ শান্তিতে কাটাতে। একে অপরের আদর্শ জীবনসঙ্গী হতে। কিন্তু ছোটখাটো হোক বা বড়, যে কোনও কারণে ঝামেলা অশান্তি জীবনে এসেই যায় এবং সংসারের এই ছোটখাটো ঝামেলা ধীরে ধীরে এত বড় হয়ে যায় যে দাম্পত্য সম্পর্কে ভাঙন ধরতে শুরু করে।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২১ ০৯:৩৮
Share: Save:

বিয়ের সময় পাত্রপাত্রী দু’জনেই চান সারা জীবন সুখ শান্তিতে কাটাতে। একে অপরের আদর্শ জীবনসঙ্গী হতে। কিন্তু ছোটখাটো হোক বা বড়, যে কোনও কারণে ঝামেলা অশান্তি জীবনে এসেই যায় এবং সংসারের এই ছোটখাটো ঝামেলা ধীরে ধীরে এত বড় হয়ে যায় যে দাম্পত্য সম্পর্কে ভাঙন ধরতে শুরু করে। বাস্তুশাস্ত্র অনুযায়ী কিছু উপাচার রয়েছে যা পালন করলে দাম্পত্য কলহ বেশ কিছুটা কমানো যেতে পারে।

উপাচারগুলো কী কী—

• প্রতি দিন সম্ভব না হলেও সপ্তাহে এক দিন কাঁচা দুধ এবং গঙ্গাজল একসঙ্গে মিশিয়ে সমস্ত বাড়িতে ছিটিয়ে দিতে হবে। এর ফলে বাড়িতে থাকা অশুভ শক্তির বিনাশ হবে এবং অশান্তি অনেকটা কমে যাবে। মনে করা হয় এ রকম করলে বাড়ির বাস্তুদোষও অনেকাংশে কমতে থাকে।

আরও পড়ুন:

• সম্পর্কে গভীরতা বাড়াতে শোওয়ার ঘরে রোজ ফুল রাখুন। এতে মন স্বতঃস্ফূর্ত থাকে যার ফলে অশান্তি হয় না।

• ঘরের উত্তর দিকে বা উত্তর-পূর্ব কোণে খাট রাখতে হবে। এ ছাড়া খাট কখনও যেন দরজার সোজাসুজি না থাকে সে দিকে লক্ষ্য রাখতে হবে।

• ছেঁড়া বা রং ফিকে হয়ে যাওয়া বিছানার চাদরে একেবারেই ঘুমোতে নেই। এর ফলে সম্পর্কে ভাঙন আসে খুব দ্রুত।

• মাটির বেশ কিছু প্রদীপ তৈরি করে প্রত্যেক দিন একটি করে প্রদীপ বাড়ির সদর দরজার সামনে সন্ধ্যাবেলা জ্বালুন। এতে অত্যন্ত সুফল পাওয়া যাবে।

• বেডরুমের দক্ষিণ দিকের দেওয়ালে লাভবার্ড-এর ছবি লাগান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Married life
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE