Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Fortune

সকালে রান্নাঘরে প্রবেশ করে প্রথমেই এই জিনিসটি স্পর্শ করুন, ঘুমন্ত ভাগ্য জেগে উঠবে

আমরা সকলেই জানি যে রান্নাঘরে দেবী অন্নপূর্ণার বাস। অন্নপূর্ণাকে সন্তুষ্ট রাখতে আমরা অনেকেই অনেক কিছু করে থাকি। প্রথম ও প্রধান কাজটি হল রান্নাঘর পরিষ্কার পরিচ্ছন্ন রাখা।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

 শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১৬ জুন ২০২১ ০৮:২৪
Share: Save:

আমরা সকলেই জানি যে রান্নাঘরে দেবী অন্নপূর্ণার বাস। অন্নপূর্ণাকে সন্তুষ্ট রাখতে আমরা অনেকেই অনেক কিছু করে থাকি। প্রথম ও প্রধান কাজটি হল রান্নাঘর পরিষ্কার পরিচ্ছন্ন রাখা। আমাদের একটা কথা জেনে রাখা অবশ্যই প্রয়োজন যে রান্নাঘর সংক্রান্ত কোনও ভুল আমাদের জীবনকে তছনছ করে দিতে পারে। আমাদের ভাগ্যের চাকা ঘুরে যেতে বেশি সময় লাগবে না যদি রান্নাঘরকে আমরা সঠিক নিয়মে ব্যবহার করি।

দেবী অন্নপূর্ণার সঙ্গে ব্রহ্মারও বাস রান্নাঘরে। ব্রহ্মদেব সামান্য ভুল ত্রুটিও সহ্য করেন না। আগেকার যুগের মানুষ রান্নাঘরে যখন তখন যে কোনও কাউকে প্রবেশ করতে দিতেন না। সকলের অনুমতি থাকত না রান্নাঘরে প্রবেশ করার। এ ছাড়াও আরও বহু নিয়ম নীতি মেনে চলতে হত রান্নাঘরে প্রবেশ করার আগে। এঁটো বাসন রান্নাঘরে রেখে দেওয়া যাবে না, বাসি কাপড়ে রান্নাঘরে প্রবেশ করা যাবে না, বাইরের কেউ রান্নাঘরে ঢুকতে পারবেন না প্রভৃতি নানাবিধ নিয়ম প্রচলিত ছিল।

তবে এ কথা অবশ্যই ঠিক যে নিয়ম মেনে সংসারে চলতে পারলে ভাগ্যের উন্নতি ঘটতে খুব বেশি সময় লাগে না। এই নানা নিয়মের মধ্যে এমন একটি নিয়ম রয়েছে যা পালন করতে পারলে খুব দ্রুত ভাগ্যের চমক দেখতে পারা যাবে।

নিয়মটি কী—

মনে করা হয় প্রতি দিন সকালে উঠে রান্নাঘরে প্রবেশ করে কোনও কাজ শুরু করার আগে সবার প্রথম গ্যাস ওভেন বা স্টোভ বা উনুন স্পর্শ করে প্রণাম করে দেবী অন্নপূর্নাকে স্মরণ করে তার পর অন্যান্য কাজ শুরু করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fortune
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE