Advertisement
১৮ এপ্রিল ২০২৪

কোন ক্ষেত্রে উপরত্ন জারকন ব্যবহার করা হয়

এই রত্নটি হল নকল বা কৃত্রিম হীরা। হীরা রত্নটি খুবই মূল্যবান। সাধারণত সকলের পক্ষে হীরা ধারণ করা সম্ভব হয় না। সেই করণে হীরার বদলে শুক্র গ্রহের জন্য জারকন ধারণ করা হয়। হীরা উৎপন্ন হয় কয়লা থেকে। কয়লা যখন ভূগর্ভে থাকে তখন প্রচণ্ড তাপে ও চাপে হীরায় পরিণত হয়। আর জারকন তৈরি হয় কাঠকয়লা থেকে।

পার্থপ্রতিম আচার্য
শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০১৮ ০০:০০
Share: Save:

এই রত্নটি হল নকল বা কৃত্রিম হীরা। হীরা রত্নটি খুবই মূল্যবান। সাধারণত সকলের পক্ষে হীরা ধারণ করা সম্ভব হয় না। সেই করণে হীরার বদলে শুক্র গ্রহের জন্য জারকন ধারণ করা হয়। হীরা উৎপন্ন হয় কয়লা থেকে। কয়লা যখন ভূগর্ভে থাকে তখন প্রচণ্ড তাপে ও চাপে হীরায় পরিণত হয়। আর জারকন তৈরি হয় কাঠকয়লা থেকে।

জারকনের প্রকারভেদ-

জারকন দুই প্রকারের।

১। সম্পূর্ণ সাদা জারকন: এটি হীরার মত স্বচ্ছ। এটি থেকে জ্যোতি বিচ্ছুরিত হয়ে থাকে। অন্ধকারে বেশ জ্বলজ্বল করতে থাকে। এট হীরার পরিবর্তে ব্যবহার করা হয়। এটি শুক্রের নিয়ন্ত্রণে কাজ করে।

২। নীলাভ সাদা জারকন: এই রত্নটি নীলাভ হীরার মতো দেখতে। এর থেকে জ্যোতি বিচ্ছুরিত হয়। এর দ্বারা মুক্তার কাজও হয়। একই সঙ্গে শনি, চন্দ্রের কাজও করে এটি।

পরিমাণ: এই উপরত্নটি রূপা বা প্ল্যাটিনামের সঙ্গে পরা চলে। পুরুষদের ৫-৭ রতি এবং নারীদের ৪-৫ রতি ব্যবহার্য।

আরও পড়ুন: কোন রাশির জাতকের কোন দিক থেকে আসতে পারে শত্রুতা (তুলা থেকে মীন)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jarkon in Astrology Jarkon Astrology Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE