Advertisement
২৬ এপ্রিল ২০২৪

চলতি বছর ভ্যালেনটাইন ডে কোন রাশির কেমন যাবে

ভ্যালেনটাইন ডে, অর্থাৎ ভালবাসার দিন। যাঁরা প্রেমের সম্পর্কে আছেন, বা যাঁরা নিজের মনের মানুষ খুঁজছেন, তাঁদের জন্য আগামী ১৪ ফেব্রুয়ারি কী বয়ে আনছে? দেখে নেওয়া যাক জ্যোতিষের নিরিখে।

পার্থপ্রতিম আচার্য
শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২০ ০০:০৫
Share: Save:

ভ্যালেনটাইন ডে, অর্থাৎ ভালবাসার দিন। যাঁরা প্রেমের সম্পর্কে আছেন, বা যাঁরা নিজের মনের মানুষ খুঁজছেন, তাঁদের জন্য আগামী ১৪ ফেব্রুয়ারি কী বয়ে আনছে? দেখে নেওয়া যাক জ্যোতিষের নিরিখে। তবে একটি কথা মনে রাখবেন, জ্যোতিষের আঙ্গিকে গ্রহ নক্ষত্র সন্নিবেশ তাদের কতটা সুবিধে করবে তা নিয়ে এটা একটা সার্বিক প্রতিবেদন মাত্র। এর সঙ্গে প্রত্যেকের নিজেন জন্মকুণ্ডলী, দশা অন্তর্দশা ইত্যাদি বিচার করে তবেই নিখুঁত বিচার সম্ভব।

আসুন এ বার জেনে নেওয়া যাক রাশির নিরিখে ভ্যালেনটাইন ডে আপনার জন্য কী বার্তা নিয়ে আসছে—

মেষ: আপনি স্বভাবসিদ্ধ ভাবে আক্রমণাত্মক। নিজেকে প্রেমের সম্পর্কের জন্য তৈরি করতে হবে। অনেকে আপনার প্রতি আকর্ষিত হবেন। তবে আপনার সম্পর্ক খুবই ওঠানামার মধ্যে দিয়ে অগ্রসর হবে। আপনার পারস্পরিক সম্পর্ক দৃঢ় থাকবে। আপনাকে হয়তো আপনার বর্তমান সম্পর্ক সম্বন্ধে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হতে পারে। হয়তো আপনি আপনার বর্তমান সঙ্গী সম্পর্কে অনেক অজানা তথ্য জানতে পারেন। কিন্তু আপনাকে ভারসাম্য বজায় রেখে পরিস্থিতি সামলাতে হবে। আপনি যদি এখনও কোনও সম্পর্কের মধ্যে না থাকেন, তাহলে তাড়াহুড়ো করবেন না। কেননা, এমন কারও সঙ্গে আপনি সম্পর্কে জড়িয়ে পড়তে পারেন, যার জন্য ভবিষ্যতে আপনাকে অনুশোচনা করতে হতে পারে। নিজের চাহিদা জাহির করবেন না। আপনি হয়তো এমন কাউকে পেতে চলেছেন, যার জন্য অনেকদিন অপেক্ষা করে আছেন। মনের মানুষ পেলে সিদ্ধান্ত ভবিষ্যতের জন্য ঝুলিয়ে রাখবেন না। মেষ রাশির মানুষের সাধারণত বিপরীত পেশার মানুষের সঙ্গে সম্পর্ক হয়।

বৃষ: এই রাশির জাতক-জাতিকারা এই ভ্যালেনটাইন ডে তে তাঁদের জীবনের সুবর্ণ সময় উপভোগ করবেন। আপনার জীবনে দ্রুততার সঙ্গে অনেক কিছু ঘটতে চলেছে। আপনি হয়তো জীবনের সেরা সুযোগ পেতে চলেছেন প্রকৃত ভালবাসা পাওয়ার মাধ্যমে। হয়তো পুরনো কোনও না পাওয়া চাহিদা পূর্ণ হতে চলেছে। অনেক সময় সামান্য ঝগড়ার মাধ্যমেও আপনার নতুন সম্পর্কের সূচনা হতে পারে। তাই, আপনার আঙুল ক্রস করে রাখুন, আর ভরসা রাখুন ভাল কিছু ঘটতে চলেছে আপনার।

আরও পড়ুন:হাতে কিছুতেই টাকা থাকছে না? কী করবেন, জেনে নিন

মিথুন: আপনার এবার সম্পর্ক/ভালবাসা নিয়ে সঠিক সিদ্ধান্ত নেওয়ার সময় এসেছে। এই ভ্যালেনটাইন ডে-তে আপনার সম্পর্কের ক্ষেত্রে ওঠা-নামা থাকবে, কিন্তু ভাল কিছু ঘটতে পারে। অনেক কিছু পরিষ্কার হতে চলেছে। যদি প্রেমকে এগিয়ে নিয়ে যেতে চান, তা হলে ধৈর্য্য রাখুন, অধৈর্য্য হবেন না। অতীতের যাঁরা আপনাকে ভোলেননি তাঁদেরও সংস্পর্শে আসার সম্ভাবনা থাকবে।

কর্কট: আপনারা একবারই বিশ্বাস করেন। তাই একবার ঠকলে সেটা লুকোবেন না, নতুন বন্ধুর কাছে সব খুলে বলুন। পুরনো সম্পর্কের সংস্পর্শেও আসতে পারেন। এই বিশেষ দিনে কোনও রকম তর্কবিতর্কে যাবেন না। আপনি হয়তো আপনার পছন্দমতোপ্রতিক্রিয়াও সঙ্গীর দিক থেকে পাবেন না।এবছর যাঁরা একা আছেন, তাঁরা হয়তো সম্পর্কে আবদ্ধ হবেন না। কিন্তু এই ভ্যলেনটাইন ডে-তে আপনার জীবনে মিষ্টি বন্ধুত্বের শুরু হতে যাচ্ছে। যা আপনার জীবনকে বদলে দিতে পারে। জীবন এবছর নিজের গতিতে চলবে। তবে কে বলতে পারে বন্ধুত্ব ভালবাসায় উত্তীর্ণ হবে না।

সিংহ: এই ভ্যালেনটাইন ডে আপনার জন্য মিশ্র। সম্পর্ক নিয়ে সরাসরি সমস্যা বা প্রশ্নের মুখে পড়তে পারেন। এই সমস্যা থেকে নিজেকে মুক্ত করা সহজ কাজ না হতেও পারে। প্রেমের জীবন এখন শুষ্কহলেও, সময়ের সঙ্গে সঙ্গে আস্তে আস্তে পরিস্থিতি শুধরোবে। সম্পর্কে এখন অগ্রাধিকার নয়। তবুও কিছু গোপনিয়তা থাকবে যা জীবনকে এগিয়ে নিয়ে যাবে। ১৬-১৯ বছর বয়সিরা বিশেষভাবে সাবধান থাকলে ভাল। এসময়ে সম্পর্কে তাড়াহুড়ো করা উচিতনয়।

কন্যা: এই রাশিটি সবথেকে অনুভুতিশীল। সোজাসুজি বললে এই ভ্যালেনটাইন ডে তে আপনাদের খুব উচ্ছ্বসিত হওয়ার মতো কিছু নেই। জীবন নিজের ছন্দেই চলবে। আপনাকে অন্যেরা ছেড়ে গেলেও আপনি তাঁদের ছাড়তে পারেন না। আপনার অতি আবেগ এবং বিরক্তি মনোভাব ও আচরণ অযথা চিন্তার কারণ হবে। আপনি যদি সহানুভুতির সঙ্গে কোনও সম্পর্কে থাকেন তবে সামনে সুন্দর রোমান্টিক পথ অপেক্ষা করে আছে। আর আপনি যদি একা থাকেন, তবে এই ভ্যালেনটাইন ডে-তে কেউ আসতে পারেন। তবে নিজেকে সামলে রাখবেন, অতি উচ্ছ্বাস প্রকাশ করবেন না।

আরও পড়ুন:কিছু টিপস পালন করুন, সৌভাগ্য আপনাকে ছেড়ে যাবে না

তুলা: ১৪ ফেব্রুয়ারি, ২০২০ আপনাকে অনেক কিছু প্রকাশ করার সুযোগ দেবে। অনেক কিছু আপনার রোম্যান্টিক জীবনে ঘটতে চলেছে। আপনাদের কর্মক্ষেত্রে (সেটা শিক্ষাক্ষেত্রও হতে পারে) ভালবাসার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। এই মাসে আপনি অনেক স্বপ্ন পূরণের আশা করতে পারেন। প্রকৃত ভালবাসা পাওয়ার ব্যাপারে এই ভ্যালেনটাইন ডে বিশেষ হতে পারে। কেননা আপনার কষ্টকর সময় শেষ হচ্ছে এই দিন। কাজ আর প্রেমজীবনের মধ্যে সামঞ্জস্য খুঁজুন।

বৃশ্চিক: এ বারের ভ্যালেনটাইন ডে আপনার প্রেমজীবনের জন্য শুভ। এ বার হয়তো আপনার জীবনে প্রকৃত ভালবাসার মানুষ পেতে চলেছেন, যাঁরা জীবনের সুন্দরতম পর্বে আপনাকে নিয়ে যাবেন। যাঁরা আপনাকে আগে ছেড়ে গিয়েছেন তাঁরা পস্তাতে পারেন। আপনার মূল্য বুঝতে পেরে এঁদের মধ্যে অনেকেই ফিরে আসতে পারেন। আপনার ভালবাসার জীবনে বড় কিছু একটা ঘটতে চলেছে। তাই আপনার সঙ্গীর মত অনুযায়ী এ বারের ভ্যালেনটাইন ডে উপভোগ করুন। যাঁরা একা আছেন এবং এই ভ্যালেনটাইন ডে-তে সঙ্গী খুঁজে পাবেন, তাঁদের অনেকের বিয়ে মে-জুন মাসের মধ্যে হয়ে যেতে পারে। তাই শান্তিতে আপনার সঙ্গীর সঙ্গে সময় উপভোগ করুন।

ধনু: এই রাশির জাতক/জাতিকাদের জন্য এটা সোনালি বছর। আপনারা আত্মবিশ্বাসী, স্বার্থপর এবং ভাল জামা কাপড় পরেন। অন্যেরা আপনার প্রতি চুম্বকের মতো আকর্ষিত হবেন। তবে ভেবেচিন্তে সিদ্ধান্ত নেবেন কারণ আপনারা একবার সিদ্ধান্ত নিলে তা পরিবর্তন করতে চান না। অনেক দিনের পুরনো সম্পর্ক বিয়েতে পরিণতি পেতে পারে। শুধু একটাই অসুবিধে, আপনাদের ইগো খুব বেশি। যাঁরা বিবাহিত, তাঁরা প্রতিজ্ঞাবদ্ধ থাকবেন। আর যাঁরা একা, তাঁরা বন্ধুস্থানীয় কাউকে জীবনসঙ্গী হিসাবে পেতে পারেন। এই ভ্যালেনটাইন ডে-তে নিজের আদর্শ জীবনসঙ্গী পেতে পারেন। আপনাদের জন্য দুর্দান্ত সব দিন অপেক্ষা করছে।

আরও পড়ুন: রাশি অনুযায়ী শরীর‌-‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌স্বাস্থ্যের জন্য রুদ্রাক্ষ ধারণ করুন

মকর: সম্পর্কের ব্যাপারে এই ভ্যালেনটাইন ডে-তে ভাগ্য আপনার সঙ্গে থাকবে। আগামী দিনে বৃহস্পতির প্রভাব পাবেন, যা আপনার প্রেমজীবনের পক্ষে অনুকূল। তাই ভাল কিছু আশা করতেই পারেন। এই ভ্যালেনটাইন ডে-তে কখনও হয়তো একটু উপেক্ষিত মনে করতে পারেন। নিজেকে সুন্দর করে তুলে ধরুন, আপনারও সুযোগ আসতে পারে। আপনি যদি বিবাহিত হন, তা হলে আপনার সঙ্গীর সঙ্গে সুসম্পর্ক থাকবে। কিন্তু সঙ্গীর শরীর স্বাস্থ্য নিয়ে একটু সচেতন থাকবেন।

কুম্ভ: এই ভ্যালেনটাইন ডে-তে সম্পর্কের ব্যাপারে ভাগ্যের সাহায্য পাবেন। বহু বছর পর আপনি প্রেমের ছোঁয়া পাবেন। আপনি খুব বেশি গম্ভীর থাকবেন না। সময় বের করুন সঙ্গীর জন্য। যাঁরা বিবাহিত, তাঁদের বাহ্যিক ভাবধারার জন্য সম্পর্কে সামান্য টান পড়তে পারে। তাই খোলা মনে সঙ্গীর সঙ্গে কথা বলুন। আপনাদের কোথাও বেড়াতে যাওয়ার যোগ আছে। তাতে বন্ধন আরও সুদৃঢ় হবে। যাঁদের সঙ্গী নেই, তাঁরা এ বছর এমন সঙ্গী পেতে পারেন, যাঁরা আপনার উপর ভরসা রাখবেন।

মীন: এই রাশির জাতক/জাতিকারা কী চান আর কী চান না, সেই নিয়ে দোটানায় থাকবেন। আপনি এই ভ্যালেনটাইন ডে-তে আপনার সঙ্গীর প্রতি খুব আক্রমণাত্মক ও ক্রদ্ধ থাকবেন। তাই আপনার ক্রোধ আর মেজাজের উপর নিয়ন্ত্রণ রাখুন। আপনার আচরণ আপনার সঙ্গীকে খুব খারাপ ভাবে আঘাত করতে পারে। তবে নিজের মনের কথা খুলে বলুন। ১৪ ফেব্রুয়ারি কোনও নতুন সম্পর্ক নয়, পুরনো সম্পর্কের সঙ্গেই সময় কাটাবেন। যাঁরা বিবাহিত, তাঁদের এই বছর বিদেশ যাত্রা হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Valentine's Day Birth Chart
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE