Advertisement
১৮ এপ্রিল ২০২৪

আপনার হস্তরেখাই বলে দেবে সন্তানভাগ্য

সমুদ্রশাস্ত্রে বলা হয়েছে, হাতের কনিষ্ঠ আঙুল ও বৃদ্ধাঙ্গুলের নীচের অংশ, যাকে জ্যোতিষশাস্ত্রের ভাষায় বলে শুক্র পর্বত, সেই শুক্র পর্বতের পাশের ছোট রেখা সন্তান রেখা হিসেবে চিহ্নিত।

পার্থপ্রতিম আচার্য
শেষ আপডেট: ২৬ জুলাই ২০১৯ ০০:০৫
Share: Save:

বিয়ের পর দম্পতিদের প্রধান আগ্রহ থাকে সন্তান নিয়ে। নববিবাহিতরা জানতে চান তাঁদের সন্তানভাগ্য সম্পর্কে। অনেকে আবার সন্তানের জন্ম নিয়েও নানা জটিলতায় ভোগেন। আপনি যদি জানতে চান আপনার ক’টি সন্তান হবে, সন্তানের হাত ধরে আপনার জীবনে সুখ আসবে কি না, তা হলে এক বার তাকিয়ে দেখুন নিজের হাতের রেখার দিকে। ভারত উপমহাদেশীয় জ্যোতিষশাস্ত্রের বিভিন্ন ধারার মধ্যে সমুদ্রশাস্ত্র একটি প্রাচীন ধারা। যেখানে এ বিষয়ে বেশ কিছু বিশ্লেষণ দেওয়া আছে। জটিল পর্যবেক্ষণগুলি বাদ দিয়ে অপেক্ষাকৃত কিছু সহজ বিশ্লেষণ জেনে নিন।
বিশ্লেষণগুলি দেখেই বাড়িতে বসে আপনি আপনার সন্তানভাগ্য সম্পর্কে কিছুটা জানতে পারবেন।
সমুদ্রশাস্ত্রে বলা হয়েছে, হাতের কনিষ্ঠ আঙুল ও বৃদ্ধাঙ্গুলের নীচের অংশ, যাকে জ্যোতিষশাস্ত্রের ভাষায় বলে শুক্র পর্বত, সেই শুক্র পর্বতের পাশের ছোট রেখা সন্তান রেখা হিসেবে চিহ্নিত।

আরও পড়ুন:এ ভাবে ঘুমোলে বাড়তে পারে দাম্পত্য জীবনে যৌন সমস্যা

১. মনে করা হয়, স্পষ্ট ও গভীর রেখা থাকলে পুত্রসন্তান হয়। আবার পাতলা ও হাল্কা রেখা কন্যাসন্তানের দিকে ইশারা করে।
২. আবার হস্তরেখা বিজ্ঞানের বেশ কয়েকটি তত্ত্ব অনুযায়ী, হাল্কা রেখা থাকলে সন্তান শারীরিক দিক থেকে দুর্বল হতে পারে।
৩. হস্তরেখা বিজ্ঞান অনুযায়ী যাঁদের হাতে বুধ পর্বত খুব উঁচু ও সন্তানরেখা স্পষ্ট, তাঁদের চার পুত্র এবং তিন কন্যাসন্তান হওয়ার সম্ভাবনা থাকে। এমন ব্যক্তির সন্তান গুণী হয়।
৪. যে ব্যক্তির শুক্র পর্বতের নীচে অর্থাৎ, বৃদ্ধাঙ্গুলের নীচের অংশ খুব উঁচু, তাদের একটি সন্তান হওয়ার সম্ভাবনা থাকে।
৫. বেশ কয়েক জনের হাতে কোনও একটি সন্তানরেখা অধিক স্পষ্ট থাকে। সে ক্ষেত্রে ওই ব্যক্তি নিজের অন্য সন্তানের তুলনায় একটি সন্তানকে অধিক ভালবাসেন। সেই সন্তান তাঁদের সুখী রাখে।
৬. কোনও পুরুষের হাতের সন্তানরেখা স্পষ্ট না হলে ভয় পাওয়ার কোনও কারণ নেই। সে ক্ষেত্রে নিজের স্ত্রীর হাতের সন্তানরেখা দেখা উচিত। মনে করা হয়, পুরুষদের তুলনায় নারীর হাতে সন্তানরেখা অনেক বেশি স্পষ্ট।
সবশেষে বলা যায়, এগুলি খুবই সহজ সরল কিছু বিশ্লেষণ। এর থেকে একটা ধারণা পাওয়া গেলেও সম্পূর্ণ ও সঠিক ধারণা পেতে হলে আপনাকে আরও বিভিন্ন ধারার জ্যোতিষ বিচার করতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Palmistry
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE