Advertisement
১৮ এপ্রিল ২০২৪

লাইফপাথ নম্বর বলে দেবে আপনি কোন পেশায় সফল হবেন (প্রথম অংশ)

প্রথমে আমরা জানব লাইফপাথ নম্বর কী? লাইফপাথ নম্বর হচ্ছে আপনার ইংরেজি জন্ম তারিখের সমস্ত সংখ্যার যোগফল।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

অসীম সরকার
শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০১৮ ০০:০০
Share: Save:

প্রথমে আমরা জানব লাইফপাথ নম্বর কী? লাইফপাথ নম্বর হচ্ছে আপনার ইংরেজি জন্ম তারিখের সমস্ত সংখ্যার যোগফল।

ধরা যাক, কোনও জাতকের ইংরেজি জন্ম তারিখ হচ্ছে ১৩ জানুয়ারি ১৯৮০(১৩/০১/১৯৮০)

এ বার, ১৩ তারিখ মানে= ১৩=১+৩=৪

মাস=জানুয়ারি=১

সাল= ১৯৮০= ১+৯+৮+০=১৮=১+৮=৯

লাইফপাথ নম্বর= ৪+১+৯=১৪=১+৪=৫

সেই জাতকের লাইফপাথ নম্বর=৫

কোনও জাতকের লাইফপাথ নম্বর ৫ হলে সেই জাতকের পেশা কী হতে পারে? ৫ বুধের সংখ্যা, কর্মক্ষেত্রে সেই জাতককে যে সকল কর্মেযুক্ত হতে দেখব, যেমন, মার্কেটিং, অ্যাডভার্টাইজিং, গ্রাফিক্স ডিজাইনিং, সাংবাদিকতা, লেখক, মোটিভেশান্যাল স্পিকার, ফিল্ম মেকিং। ৫ যদি লাইফপাথ নম্বর হয়, সাধারণত এদের কথা বলার ক্ষমতা খুব ভাল হয়। ফলে পাবলিক রিলেশান এবং মার্কেটিং সংক্রান্ত কাজে এরা দক্ষতা দেখাতে পারে। এরা আবার জন্মগতভাবে স্পেকুলেটিভ কাজে যেমন, শেয়ার বাজার, বাজি ধরা, রেসিং-এর সঙ্গে যুক্ত থাকে। এরা প্রকৃতিগত ভাবে ভাল জুয়ারি।

এ বার পরপর লাইফপাথ নম্বর ১ থেকে ৯ পর্যন্ত কী ধরনের পেশা হবে তা নিয়ে আলোচনা করা হল-

লাইফপাথ নম্বর ১(এক) এর পেশা- এরা ভাল উদ্যোগী হতে পারে এবং স্বাধীন ব্যবসা, বা যে কর্মে আদেশ সংক্রান্ত বিষয় আছে, সেখানে এরা জন্মগত দক্ষতা দেখাতে পারে। এরা পাবলিক স্পিকার, ব্যবসায়ী, ঘোষক, উপস্থাপক, রাজনৈতিক নেতা, খেলাধূলার কোচ, আবিষ্কারক, বিয়েভিয়েরাল থেরাপিস্ট, শিক্ষক, ইঞ্জিনিয়র, শিল্পী, ফ্রীল্যান্সার, পুলিশ, সৈনিক, সিভিক ভলেন্টিয়ার, কন্ট্র্যাক্টর এবং আইন সংক্রান্ত কাজে যুক্ত হতে পারে।

লাইফপাথ নম্বর ২(দুই)এর পেশা- যাদের লাইফপাথ নম্বর দুই, তারা ডিপ্লোম্যাটিক কাজে ভাল দক্ষতা দেখাতে পারে। এরা যে সব কাজে সব দিক সমান দক্ষতায় সামলাতে হয়, সেই সব কাজে ভাল করে। যেমন ম্যাচমেকার বা ঘটকের কাজে এদের খুব সুনাম থাকে। এরা ভাল আইনজীবী হতে পারে, নেতা বা মন্ত্রী হতে পারে। সেবামূলক কাজ যেমন নার্স, ডাক্তার, আয়া, ফিজিওথেরাপিস্ট জাতীয় কাজেও এরা নিজেদের নিযুক্ত থাকতে দেখা যায়।

লাইফপাথ নম্বর ৩(তিন) এর পেশা- যাদের লাইফপাথ নম্বর তিন, তারা বাঁধাধরা কাজ একদম পচ্ছন্দ করে না। এরা বিশেষ ভাবে সৃষ্টিমূলক ও ডায়নামিক কাজকর্মকে পেশা হিসেবে পছন্দ করে থাকে। এরা শিল্পী, সিনেমা, মিডিয়া, বিজ্ঞাপন বিভাগ, লেখক, গায়ক, সাংবাদিক, ঘোষকের পেশাকে নিজের জীবনের সঙ্গে যুক্ত করে থাকে। এদের আবার সাইক্রাটিস্ট, ফারমাসিউটিক্যাল, মেডিক্যাল লাইনের বিভিন্ন পেশা, প্যাথলজিস্ট, বায়োলজিস্ট, সাইকোথেরাপিস্ট সহ বিভিন্ন ধরনের পেশায় থাকতে দেখা যায়।

আপনার যদি ইং ৭ এপ্রিল ১৯৯০ (৭/৪/১৯৯০) সালে জন্ম হয়,আপনার লাইফপাথ নম্বর হবে-

তারিখ=৭

মাস= এপ্রিল=৪

সাল= ১৯৯০=১+৯+৯+০=১৯=১+৯=১০=১

আপনার লাইফপাথ নম্বর= ৭+৪+১=১২=১+২=৩

৩(তিন) আপনার লাইফপাথ নম্বর। সেই হিসেবে উপরের যে কোনও একটি আপনার পেশা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lifepath number Career Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE