Advertisement
২৫ এপ্রিল ২০২৪

আপনি কোন পেশায় সফল হবেন? জেনে নিন এই ভাবে

আট যাদের লাইফপাথ নম্বর, তারা তাদের জীবন গড়ে তোলে কঠোর পরিশ্রম ও বাস্তববাদী ভাবধারায়. এরা কখনও কল্পনার স্বর্গরাজ্যে বাস করতে চায় না।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

অসীম সরকার
শেষ আপডেট: ২০ অক্টোবর ২০১৮ ০০:৫৩
Share: Save:

লাইফপাথ নম্বর ৮(আট)এর পেশা- আট যাদের লাইফপাথ নম্বর, তারা তাদের জীবন গড়ে তোলে কঠোর পরিশ্রম ও বাস্তববাদী ভাবধারায়. এরা কখনও কল্পনার স্বর্গরাজ্যে বাস করতে চায় না। এদের আর একটা গুণ, সব ব্যাপারে এরা ভীষণ সাবধানী এবং এরা প্রবল ভাবে জাগতিক সাফল্য কামনা করে। এদের অনেককে তাই কর্পোরেট জগতের কর্ণধার হতে দেখা যায়। অন্যান্য পেশার মধ্যে চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট, প্রমোটার, স্টক ট্রেডার, চিকিত্সক, চিকিত্সা সংক্রান্ত কোনও পেশা ও বিনিয়োগকারি। এ ছাড়া খেলার প্রশিক্ষক, আইন সম্পর্কিত বিভিন্ন কাজ, ব্যাঙ্কিং, হুন্ডির ব্যবসা, অর্থ সংক্রান্ত বিভিন্ন পেশা-সহ বিভিন্ন ব্যবসার সঙ্গে যুক্ত থাকে। এদের অনেকে সামরিক পেশাতেও বিশেষ ভাবে যুক্ত থাকতে দেখা যায়।

লাইফপাথ নম্বর ৯ (নয়)এর পেশা- এরা ভিতরে ভিতরে আধ্যাত্মিক ভাবের লোক এবং প্রচণ্ড সাহসী। তাই এরা সেই সব কাজকে পেশা হিসেবে নেয়, যা মানব কল্যাণের কাজে লাগে। এদের প্রায় অনেকে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে যুক্ত থেকে মানুষের কল্যাণে কাজ করে। তাই এরা বিভিন্ন অলাভজনক সংস্থার সঙ্গে যুক্ত থাকে। পেশা হিসেবে নানা রকম মানবাধিকার সংক্রান্ত কাজের সঙ্গেও যুক্ত থাকে। আইন সংক্রান্ত কাজ করে। তা ছাড়া সমাজসেবী হিসেবে, উদ্ধারকারি হিসাবে, প্যারা-মেডিক্যাল স্টাফ, রেডিও ও টিভি উপস্থাপক, ডাক্তার, নার্স, শিক্ষক, মানবাধিকার কর্মী, আন্তর্জাতিক ক্রাইসিস রিলিফার, যুদ্ধক্ষেত্রের সাংবাদিক, পশু সংক্রান্ত যাবতীয় ওয়েলফেয়ারের কাজ ও শিশু নির্যাতন রুখতে যা করতে হয় এরা তাই করে। এ ছাড়া সমস্ত রকম ত্রাণ সংক্রান্ত কাজ করে থাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lifepath Number Lifepath Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE