Advertisement
২৫ এপ্রিল ২০২৪

রাশি অনুযায়ী কোন রাশির মানুষ বেশি পরিশ্রমী হয়

পেশাগত, ব্যক্তিগত বা যে কোনও কাজ, একজন পরিশ্রমী বা কর্মঠ মানুষ সব জায়গাতেই মর্যাদা পেয়ে থাকেন। এদের প্রতি মানুষ সবসময় ভরসা একটু বেশি করে। 

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ২৫ মার্চ ২০১৯ ০০:০০
Share: Save:

পেশাগত, ব্যক্তিগত বা যে কোনও কাজ, একজন পরিশ্রমী বা কর্মঠ মানুষ সব জায়গাতেই মর্যাদা পেয়ে থাকেন। এদের প্রতি মানুষ সবসময় ভরসা একটু বেশি করে। কাজ আমরা সকলেই কম বেশি করে থাকি, কিন্তু কাজের প্রতি নিষ্ঠাবান মানুষদের সকলেই খুব পছন্দ করে। জ্যোতিষশাস্ত্রের বিচারে কোন কোন রাশির মানুষ বেশি পরিশ্রমী তা অনুমান করা সম্ভব। দেখে নেওয়া যাক পরিশ্রমী প্রবণতা কাদের মধ্যে বেশি দেখা যায়।

মেষ

মেষ রাশির জাতকদের মধ্যে বেশ কিছু গুণ লক্ষ্য করা যায়। তার মধ্যে একটি তাদের কাজের প্রতি নিষ্ঠা ও নিখাত পরিশ্রম করা। যে কাজ একবার হতে তুলে নেবে, তা শেষ না হওয়া পর্যন্ত তারা শান্তি পায় না। মেষ রাশির জাতকদের অপরিসীম ধৈর্য হওয়ার ফলে সব কাজই তারা খুব নিপুণতার সঙ্গে শেষ করতে পারে।

বৃষ

জ্যোতিষশাস্ত্র মতে বৃষ রাশির জাতকরা অতিব পরিশ্রমী হয়। এরা একবার যে কাজের দায়িত্ব নেয় তা শেষ না হওয়া পর্যন্ত কোনও মতেই থামে না। কাজ দেখে ঝাঁপিয়ে পড়া এদের একটা বিশেষ গুণ।

মকর

মকর রাশির জাতকরা সবথেকে বেশি পরিশ্রমী মানসিকতার হয়। কঠোর পরিশ্রমের কাজে এরা খুব তাড়াতাড়ি সম্মতি দিয়ে থাকে। চট করে কোনও কাজে হাল ছাড়তে চায় না। কর্মের ব্যাপারে যেখানে অন্যান্য রাশির কাজ শেষ হয়, সেখান থেকে মকর রাশির কাজ করা আরম্ভ হয় বলা চলে।

আরও পড়ুন: ‘ওঁ’ কথার অর্থ কী

কুম্ভ

কুম্ভ রাশি শুনলে মনে প্রথমেই অলসতার কথা আসে। কিন্তু কথাটা ভুল। কুম্ভ রাশির ওপর যদি কোনও কাজের দায়িত্ব দেওয়া হয়, সে দায়িত্ব তারা যত ক্ষণ পূর্ণ করতে না পারে, তত ক্ষণ স্বস্তি পায় না। কাজের বিষয়ে এরা যথেষ্ট এগিয়ে।

মীন

মীন রাশির জাতকরা স্বভাবে যেমন শান্ত, কাজেও তেমন নিপুণ। এরা যে কোনও কাজ খুব মনোযোগ দিয়ে সম্পূর্ণ করতে পারে। এদের তীক্ষ্ণ বুদ্ধির ফলে কাজে ভুল ভ্রান্তি কম হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hard working Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE