Advertisement
২৪ এপ্রিল ২০২৪

রাশি অনুযায়ী কে কোন খেলা পছন্দ করে

এখানে রাশির অর্থ ইংরাজি ক্যালেন্ডার অনুযায়ী যার জন্ম তারিখ যে রাশিতে পড়ে, সেই অনুযায়ী জাতক/জাতিকা যে খেলাধূলা পছন্দ করে সেই দিকে আলোকপাত করা হচ্ছে।

অসীম সরকার
শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০১৮ ০০:০০
Share: Save:

এখানে রাশির অর্থ ইংরাজি ক্যালেন্ডার অনুযায়ী যার জন্ম তারিখ যে রাশিতে পড়ে, সেই অনুযায়ী জাতক/জাতিকা যে খেলাধূলা পছন্দ করে সেই দিকে আলোকপাত করা হচ্ছে।

মেষ রাশি: এই রাশির জাতক/জাতিকারা খুব গতিময় প্রকৃতির হয়ে থাকে। এরা প্রতিযোগিতা ভালবাসে। তাই যে খেলায় গতি আছে, সেই জাতীয় খেলা এদের প্রিয়। যেমন বক্সিং, স্কাই ডাইভিং, বাইকিং, ইত্যাদি। এরা ফুটবল প্রবল ভাবে ভালবাসে।

বৃষ রাশি: এরা শুক্রের রাশি। এরা গতি, বিপজ্জনক কিছু পছন্দ করেনা। তাই এরা শান্ত ধরনের খেলা, যেমন, গলফ, হাইকিং ইত্যাদি খেলাধূলা।

মিথুন রাশি: এরা দৈহিক পরিতৃপ্তির চেয়ে মনের তৃপ্তি বেশি চায়। এরা পছন্দ করে টেবিল টেনিস, স্কোয়াস, অ্যাথলেটিক্স।

কর্কট রাশি: এরা ঘরকুনো প্রকৃতির হয়ে থাকে। এরা যা-ই চিন্তা করুক না কেন, সব চিন্তার কেন্দ্রবিন্দু হচ্ছে গৃহ। তাই সময় পেলে বাগান তৈরিতে মন দেবে, পুরনো আসবাবপত্রকে সুন্দর ভাবে সাজাবে। আর একান্তই যদি খেলতে হয়, তবে জল সম্পর্কিত যে সব খেলা আছে সেই দিকে আগ্রহ বেশি থাকে। যেমন ফিশিং, বাইচিং, সাঁতার, ওয়াটার পোলো ইত্যাদি।

সিংহ রাশি: রবি অনুযায়ী যে রাশি হয় তাতে বেশির ভাগ সিংহ রাশির জাতক/জাতিকারা ভাল দৈহিক গঠন জন্ম থেকেই পেয়ে থাকে। যার ফলে এদের প্রাণ প্রাচুর্য অফুরন্ত থাকে। এরা যে সব খেলাধূলা পছন্দ করে থাকে সেগুলি হল, স্প্রিন্ট, জ্যাভলিন থ্রো, হর্স রাইডিং ইত্যাদি।

কন্যা রাশি: বেশির ভাগ কন্যা রাশির জাতক/জাতিকারা খেলাধূলা মানে বোঝে স্বাস্থ্য কী ভাবে ভাল রাখা যায় সেটাই। আর খেলাধূলা মানে সব রকম খেলাধূলার খবর রাখা আর তাই নিয়ে আলোচনা। এরা ক্রিকেট, হ্যান্ডবল, ইত্যাদি বেশি পছন্দ করে।

তুলা রাশি: এরা খেলাধূলার সেই অংশটুকুই পছন্দ করে, যা তার শরীর তৈরিতে সাহায্য করবে। তাই এরা স্কেটিং, টেনিস, টেবিল টেনিস, সাঁতার ইত্যাদিতে আগ্রহী।

বৃশ্চিক রাশি: এরা খেলাধূলাকে বেশ আপন করেই দেখে। তাই যে খেলায় আয় করা যায়, আর যার মধ্যে প্রতিযোগিতা আছে, সে সকল খেলাধূলা এদের বেশি টানে। এরা ম্যারাথন, বক্সিং ইত্যাদি খেলাধূলায় আগ্রহী বেশি।

ধনু রাশি: খেলাধূলায় এক ধরনের কর্মতৎপরতা থাকে। রাশিচক্র অনুসারে সেই কর্মতৎপরতা চোখে পড়ে ধনুর জাতক/জাতিকার মধ্যে। দলগত হোক আর ব্যক্তিগত, এরা সব সময়ই এগিয়ে থাকে। এরা যেসব খেলাধূলা চর্চা করে তার মধ্যে ফুটবল, বাস্কেটবল প্রধান।

মকর রাশি: এরা তথাকথিত খেলাধূলা একটু এড়িয়ে চলে। যদি এরা খেলাধূলা করে, তবে সেইসব খেলাধূলাই বেছে নেয় যেগুলির মধ্যে মনঃসংযোগের প্রয়োজন আছে। যেমন, গলফ, স্কিয়িং, রক ক্লাইম্বিং, জগিং,যোগচর্চা, ইত্যাদি।

কুম্ভ রাশি: খেলাধূলা সম্পর্কে এদের অবচেতন মনে একটা ভয়ের ভাব রয়েছে। এরা খেলাধূলার চেয়ে ইলেক্ট্রনিক গ্যাজেট নিয়ে সময় কাটাতে বেশি পছন্দ করে। তবে কখন কখন এদের প্যারাস্যুট জাম্পিং, প্যারা গ্লাইডিং, এই জাতীয় খেলাধূলায় অংশগ্রহণ করতে দেখা যায়। অনেক সময় আউটডোর অ্যাক্টিভিটি যেমন জগিং, পর্বতারোহণ ইত্যাদিতে সাফল্য দেখিয়ে থাকে।

মীন রাশি: প্রকৃতিগত ভাবে মীনের জতক/জাতিকারা শান্তিপ্রিয়। বেশি দৌড়াদোড়ি সেরকম ভাবে পচ্ছন্দ করে না। এরা যদি খেলাধূলা করে তবে জল সম্পর্কিত যেসব স্পোর্টস আছে সগুলিকেই বেচ্ছে নেয়। যেমন সাঁতার, রোয়িং, সেইলিং ইত্যাদি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rashi Sports
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE