Advertisement
২৫ এপ্রিল ২০২৪

জ্যোতিষমতে দ্বিতীয় বিবাহ সম্ভব কাদের

যদি সপ্তম এবং অষ্টম ভাব অশুভগ্রহ দ্বারা প্রভাবিত হয়ে থাকে এবং মঙ্গল যদি দ্বাদশ ঘরে অবস্থান করে, এবং প্রথম স্ত্রী যদি ছেড়ে যায় বা মারা যায়, তা হলে দ্বিতীয় বিবাহ সম্ভব।

অসীম সরকার
শেষ আপডেট: ৩১ অগস্ট ২০১৮ ০০:০০
Share: Save:

(১) যদি সপ্তম এবং অষ্টম ভাব অশুভগ্রহ দ্বারা প্রভাবিত হয়ে থাকে এবং মঙ্গল যদি দ্বাদশ ঘরে অবস্থান করে, এবং প্রথম স্ত্রী যদি ছেড়ে যায় বা মারা যায়, তা হলে দ্বিতীয় বিবাহ সম্ভব।

(২) যদি সপ্তম পতি জন্মছকে দুর্বল হয়, বা বক্রী হয়ে থাকে, তবে প্রবল ভাবে দ্বিতীয় বিবাহের সম্ভাবনা থেকেই যায়।

(৩) দ্বিতীয় পতি এবং দ্বাদশ পতি তৃতীয় ভাবে অবস্থান করে নবম পতি বা বৃহস্পতি দ্বারা দৃষ্ট হয়ে থাকে, তা হলে দ্বিতীয় বিবাহের সম্ভাবনা থেকেই থাকে, যদি প্রথম বিবাহ অকৃতকার্য হয়।

(৪) লগ্ন ও লগ্নপতি এবং শুক্র ছাড়া দ্বিতীয় ভাব, সপ্তম ভাব এবং একাদশ ভাব ভালভাবে স্টাডি করে বুঝতে হবে জন্মচক্রটি বিচ্ছেদের না যুক্ত থাকার, দ্বিতীয় ভাব থেকে বোঝা যায় পরিবার হবে কি না। সপ্তম ভাব থেকে বোঝা যায় প্রথম বিবাহের স্ত্রী থাকবে কি না। আর একাদশ ভাব জোরালো হলে বোঝা যায় দ্বিতীয় বিবাহ হবে কিনা।

(৫) যদি সপ্তম পতি চতুর্থ ঘরে অবস্থান করে, সেই সঙ্গে নবম পতি যদি সপ্তম ঘরে থাকে, তবে বলা হয় দ্বিতীয় বিবাহ ভবিষ্যতে ঘটতে চলেছে।

(৬) মঙ্গল, রাহু বা শনি যদি সপ্তম বা অষ্টম ঘরে অবস্থান করে কোনও ভাল বা শুভ গ্রহ দ্বারা দৃষ্টি প্রাপ্ত না হয়, আর প্রথম বিয়ে যদি অসফল হয়, তবে বলা যায় দ্বিতীয় বিবাহ ঘটতে চলেছে।

(৭) শুক্র যদি নীচস্থ হয় নবাংশ চক্রে বা রাশি চক্রে, অথবা কোনও এক বা একাধিক গ্রহ দ্বারা কুপিত হয়ে থাকে, তবে বলা যায় দ্বিতীয় বিবাহ হতে পারে।

(৮) যদি কোনও ভাবে দ্বিতীয় এবং সপ্তম ভাব অন্য কোনও অশুভ গ্রহদ্বারা আক্রান্ত হয় আর প্রথম স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ হয়ে যায়, তবে দ্বিতীয় বিবাহ হবে।

(৯) যদি সপ্তম পতি কোনও অশুভ ঘরে যেমন, ষষ্ঠ, অষ্টম বা দ্বাদশ ঘরে অবস্থান করে কোনও অশুভ গ্রহ যেমন শনি বা মঙ্গল বা রাহু যদি সপ্তম ভাবে অবস্থান করে থাকে, সেই সঙ্গে শুক্র যদি অশুভ বা দুর্বল হয়, তা হলে বলা চলে দ্বিতীয় বিয়ে হতে চলেছে।

(১০) যদি শুক্র কোনও যুগ্ম রাশিতে (যেমন মিথুন) থাকে, সেই সঙ্গে ওই যুগ্ম রাশির অধিপতি যদি তুঙ্গস্থ হয়, তা হলে বলা চলে দ্বিতীয় বিবাহ হচ্ছে।

(১১) যদি শুক্র ও মঙ্গল সপ্তম ভাবে অবস্থান করে আর সপ্তম পতি যদি অষ্টম ভাবে অবস্থান করে থাকে, সেই সঙ্গে শনি যদি দ্বাদশ ভাবে থাকে, তা হলে বলা যায় দ্বিতীয় বিবাহ হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Marriage Rashi Man Woman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE