Advertisement
২৩ এপ্রিল ২০২৪

কোন গণের সঙ্গে কোন গণের বিয়ে হওয়া একেবারেই উচিত নয়

বিয়ে মানে দু’টি মানুষের মনের মিলন। বিয়ে হওয়ার পর মানুষের জীবন কিছুটা হলেও পাল্টে যায়। সংসার জীবনে প্রচুর দায়িত্ব এসে পড়ে, যে দায়িত্ব বিয়ের আগে হয়তো নিতে হয় না। 

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১০ এপ্রিল ২০১৯ ০০:০০
Share: Save:

বিয়ে মানে দু’টি মানুষের মনের মিলন। বিয়ে হওয়ার পর মানুষের জীবন কিছুটা হলেও পাল্টে যায়। সংসার জীবনে প্রচুর দায়িত্ব এসে পড়ে, যে দায়িত্ব বিয়ের আগে হয়তো নিতে হয় না। বিয়ের সময় পাত্র পাত্রী উভয়ের মনেই নানা স্বপ্ন উঁকি দেয়। এবং তারা সবসময় চায় একে অপরকে নিয়ে সুখী হতে।চায় বিবাহ পরবর্তী জীবন খুব আনন্দে কাটাতে।

পরবর্তী জীবন সুখ ও আনন্দময় করার জন্য অবশ্যই প্রয়োজন পাত্র পাত্রীর রাশি ও গণ মিলিয়ে বিয়ে দেওয়া উচিত। এক কথায় পাত্র পাত্রীর যোটক বিচার করে তবেই বিবাহ দেওয়া উচিত। এর মধ্যে বিশেষ গুরুত্বপূর্ণ বিষয়, তাদের গণ মিলিয়ে বিবাহ দেওয়া। গণের মিল না হলে বিবাহের পর সুখ শান্তিতে একটু হলেও বিঘ্ন ঘটতে পারে।

দেখা যাক ঠিক কোন কোন গণের মধ্যে বিয়ে হওয়া উচিত:

• পাত্র পাত্রীর গণ যদি সমান হয় বা একই হয় অর্থাৎ দু’জনের গণের যদি মিল হয়, তবে সেই বিবাহ খুব শুভ এবং সুখের হয়। তাই গণ একই হওয়া শ্রেষ্ঠ বলে মানা হয়।

• বরের যদি দেবগণ ও কনের যদি নরগণ হয়, তবে মাঝামাঝি শুভ বলে মানা হয়।

• যদি বরের দেবগণ ও কনের রাক্ষসগণ হয়, তা হলে বিবাহ দেওয়া উচিত নয়। কারণ এ রকম হলে দু’জনের মধ্যে সম্পর্ক কখনও ভাল হবে না। প্রায় সারা জীবন অশান্তি লেগেই থাকবে।

• আবার যদি বরের নরগণ ও কনের রাক্ষসগণ হয়, তা হলে বিবাহ একদম নিষিদ্ধ বলে মানা হয়। এতে মৃত্যুর আশঙ্কা পর্যন্ত থেকে যায়।

আরও পড়ুন: মিথুন লগ্নের জাতকদের কেমন যাবে ১৪২৬

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Marriage Rashi Gana
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE