Advertisement
২৭ নভেম্বর ২০২২

রোগ ব্যাধি থেকে মুক্তি দিতে পারে এই এক মন্ত্র

যখন আমাদের শরীর রোগের অধীনে চলে যায় তখন আমরা চিকিৎসকের সাহায্য নিই। নানা রকম ব্যবস্থার মাধ্যমে আমরা সুস্থ হওয়ার চেষ্টা করি এবং হয়ত বেশ কিছুটা সুস্থ হয়েও উঠি।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২১ ০০:০৭
Share: Save:

শরীর থাকলে রোগ হবেই, এতে কোনও সন্দেহ নেই। যত দিন আমাদের এই শরীর সুস্থ থাকবে, তত দিন আমরা সুখে জীবন যাপন করতে পারব। কিন্তু শরীর যদি রোগ ব্যাধির কবলে পড়ে নষ্ট হতে থাকে তখন জীবনের কোনও আনন্দই আনন্দ বলে মনে হয় না। শরীর আমাদের শক্তির আধার। শরীর যত সুস্থ থাকবে মন থাকবে উত্ফুল্ল। কথায় আছে সুস্থ শরীর সুস্থ মন। তবে এটাও ঠিক কথা যে অসুস্থতা তো আর বলে আসবে না। অনেকেই এমন আছেন যাঁদের খুব কম বয়স থেকেই নানা রোগ হয়। আবার অনেকেই আছেন যাঁদের রোগ বেশ কম হয়।

Advertisement

যখন আমাদের শরীর রোগের অধীনে চলে যায় তখন আমরা চিকিৎসকের সাহায্য নিই। নানা রকম ব্যবস্থার মাধ্যমে আমরা সুস্থ হওয়ার চেষ্টা করি এবং হয়ত বেশ কিছুটা সুস্থ হয়েও উঠি। কিন্তু পুরোপুরি নিরোগ হয়ে ওঠা সব সময় হয়ত হয়ে ওঠে না। সেই অবস্থায় যদি এই মন্ত্রটি খুব ভক্তি ও নিষ্ঠা সহকারে পাঠ করা যায় তবে জীবনে অনেকটা সুফল পাওয়া যাবে।

• এই মন্ত্রটি যদি সম্ভব হয় তবে প্রতিনিয়ত সকাল সন্ধ্যা দিনে দু’বার পাঠ করতে হবে আর যদি প্রতিদিন সম্ভব না হয় তবে প্রতি সোমবার সকাল সন্ধ্যা এই মন্ত্রটি পাঠ করতে হবে।

আরও পড়ুন: অর্থকষ্ট কমাতে বাড়িতে রাখুন এই পাঁচটি জিনিস

Advertisement

• প্রতিদিন দিন শিব লিঙ্গে গঙ্গাজল, কাঁচা দুধ এবং চন্দন অর্পণ করে পুজো করতে হবে এবং পুজোর পর এই মন্ত্র ১০৮ বার জপ করতে হবে। এই মন্ত্র পাঠের মাধ্যমে সব রোগ, দুঃখ হরণ হয় এবং এই মন্ত্র প্রতিদিন পাঠ করলে মৃত্যু ভয়কে জয় করা যায়।

মহামৃত্যুঞ্জয় মন্ত্র

ওঁ ত্রম্বকং য্জামহে সুগন্ধিং পুষ্টিবর্ধনম্।
উর্বারূপমিব বন্ধনান মৃতৌমোক্ষীয় মামৃতাত !!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.