Advertisement
০৪ মে ২০২৪
Food Poisoning

ঝাড়খণ্ডে অনুষ্ঠান বাড়িতে মাছ-ভাত খেয়ে গুরুতর অসুস্থ ১২ শিশু

পুলিশ সূত্রে খবর, লক্ষ্মণ সাউ নামে এক ব্যক্তির বাড়িতে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। অনুষ্ঠান উপলক্ষে বৃহস্পতিবার বাজার থেকে মাছ এনে রেখে দেওয়া হয়েছিল।

Children critically ill

অসুস্থ শিশুদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
রাঁচী শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৩৩
Share: Save:

ঝাড়খণ্ডে এক অনুষ্ঠান বাড়িতে মাছ-ভাত খেয়ে অসুস্থ হয়ে পড়ল ১২টি শিশু। শুক্রবার ঘটনাটি ঘটেছে রাজ্যের বেঙ্গাবাদে।

পুলিশ সূত্রে খবর, লক্ষ্মণ সাউ নামে এক ব্যক্তির বাড়িতে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। অনুষ্ঠান উপলক্ষে বৃহস্পতিবার বাজার থেকে মাছ এনে রেখে দেওয়া হয়েছিল। শুক্রবার সকালে সেই মাছ রান্না করে খেতে দেওয়া হয় শিশুদের। মাছ খাওয়ার পরই শিশুরা অসুস্থ বোধ করতে থাকেন। কারও কারও বমি হয়। কেউ আবার অচৈতন্য হয়ে পড়ে। এমন পরিস্থিতি দেখে আতঙ্কিত হয়ে পড়েন শিশুদের অভিভাবকরা।

শিশুদের অবস্থার অবনতি হওয়ায় তাদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অভিযোগ, হাসপাতালে নিয়ে যাওয়ার পরেও শিশুদের চিকিৎসার জন্য এক ঘণ্টা অপেক্ষা করতে হয়। এক ঘণ্টা পর মেডিক্যাল অফিসার মহেশ গুপ্ত হাসপাতালে আসেন। শিশুদের শারীরিক অবস্থা খতিয়ে দেখার পর জেলা হাসপাতালে স্তানান্তরিত করার পরামর্শ দেন। তাঁর দাবি, খাবারে বিষক্রিয়ার কারণেই এই ঘটনা ঘটেছে।

শিশুদের চিকিৎসা কেন করা হচ্ছে না, এই অভিযোগ তুলে হাসপাতালে ভাঙচুর চালান অভিভাবকরা। পরে পুলিশ এসে পরিস্থিত সামাল দেয়। শিশুদের চিকিৎসার ব্যবস্থা করানো হয়। পুলিশ জানিয়েছে, লক্ষ্মণ সাউকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কোথা থেকে মাছ আনা হয়েছিল তা জানার চেষ্টা চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Food Poisoning Jharkhand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE