Advertisement
০৪ মে ২০২৪
Stray Dogs

রাজস্থানের পর এ বার গুজরাত, পথকুকুরের কামড়ে মৃত্যু হল আড়াই বছরের শিশুর

পথকুকুরটি ঝাঁপিয়ে পড়ে একটি আড়াই বছরের শিশুর উপর। শিশুটিকে আঁচড়ে, কামড়ে রক্তাক্ত করে দেয় কুকুরটি। দু’দিন হাসপাতালে ভর্তি থাকার পর বৃহস্পতিবার শিশুটির মৃত্যু হয়।

representational image

— প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মোরবী শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৩ ১৪:৪২
Share: Save:

রাস্তার কুকুরের আক্রমণে এ বার গুজরাতে মৃত্যু হল দু’বছরের এক শিশুর। ঘটনাটি ঘটেছে মোরবীতে। তিন দিন আগে শিশুটিকে একলা পেয়ে আঁচড়ে- কামড়ে দেয় একটি কুকুর। বৃহস্পতিবার হাসপাতালে তার মৃত্যু হয়েছে।

জানা গিয়েছে, মোরবীর মাতেল রোডে একমাত্র সন্তানকে নিয়ে মোরবীর একটি কারখানার কর্মীদের থাকার জায়গায় থাকতেন দম্পতি। দু’জনেই কাজ করেন ওই কারখানায়। তাঁদের আড়াই বছরের শিশুসন্তানের উপরেই হামলা করে কুকুর। প্রত্যক্ষদর্শীদের দাবি, গত মঙ্গলবার বাড়ির সামনেই ঘুরে বেড়াচ্ছিল শিশুটি। সেই সময় তার উপর হামলা করে একটি পথকুকুর। শিশুটিকে আঁচড়ে-কামড়ে দেয় কুকুরটি। রক্তাক্ত অবস্থায় শিশুটিকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই দু’দিন ভর্তি থাকার পর বৃহস্পতিবার তার মৃত্যু হয়।

পুলিশ ঘটনার খবর পেয়ে অভিযোগ নথিভুক্ত করিয়ে তদন্তে নেমেছে। প্রশাসন পথকুকুরদের ধরার অভিযানও শুরু করেছে। যদিও তাতে কোনও কাজের কাজ হবে বলে মনে করেন না সদ্য সন্তানহারা দম্পতি।

গত ৯ জুলাই রাজস্থানের বুন্দি জেলায় একটি ১২ বছরের বালকের উপর আক্রমণ করে তিনটি পথকুকুর। জানা গিয়েছে, বাড়ি থেকে বেরিয়ে কৃষিজমির উপর দিয়ে হেঁটে যাচ্ছিল বালকটি। আশপাশে আর কেউ ছিল না। কুকুরগুলি তাকে একা পেয়েই ঝাঁপিয়ে পড়ে। পরে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

শুধুমাত্র মহারাষ্ট্রের রায়গড় জেলায় গত ছ’মাসে ৬৪২৭টি কুকুরে কামড়ের ঘটনা ঘটেছে। শুধু মহারাষ্ট্রেই নয়, গোটা দেশেই পথকুকুরদের তাণ্ডবের ঘটনা বৃদ্ধি পাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Stray Dogs
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE