Advertisement
১৭ জুন ২০২৪
Karnataka

কর্নাটকে কলেজের অনুষ্ঠানে বোরখা পরে নাচ, সাসপেন্ড করা হল ৪ ইঞ্জিনিয়ারিং ছাত্রকে

নাচের ওই ভিডিয়ো প্রকাশ্যে আসতেই সমালোচনার ঝড় উঠেছে। এই ধরনের নাচকে কেউ কেউ ‘অশ্লীল’ বলে ব্যাখ্যা করেছেন।

কলেজের অনুষ্ঠানে বোরখা পরে নাচের অভিযোগ। প্রতীকী ছবি।
সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২২ ১৪:২৮
Share: Save:

কলেজের অনুষ্ঠানে বোরখা পরে নাচার অভিযোগে চার ইঞ্জিনিয়ারিং ছাত্রকে সাসপেন্ড করলেন কর্তৃপক্ষ। শিক্ষাপ্রতিষ্ঠানে হিজাব পরা নিয়ে বিতর্ক চলছিলই, তার মধ্যে এই ঘটনা প্রকাশ্যে আসায় শোরগোল পড়ে গিয়েছে।

ঘটনাটি ম্যাঙ্গালুরুর একটি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের। একটি অনুষ্ঠানে আয়োজন করা হয়েছিল সেখানে। অভিযোগ, হঠাৎই চার ছাত্র অনুষ্ঠানের মঞ্চে উঠে পড়েন এবং একটি হিন্দি গানের তালে বোরখা পরে নাচেন। কলেজ কর্তৃপক্ষের দাবি, অনুষ্ঠানের তালিকায় কোনও বলিউড গানের সঙ্গে নাচের বিষয়টি ছিল না। কিন্তু ওই চার ছাত্র কলেজের নিয়ম ভঙ্গ করে এমন কাজ করেছেন বলে দাবি তাঁদের। আর সেই অভিযোগেই চার ছাত্রকে সাসপেন্ড করা হয়েছে।

নাচের ওই ভিডিয়ো প্রকাশ্যে আসতেই সমালোচনার ঝড় উঠেছে। এই ধরনের নাচকে কেউ কেউ ‘অশ্লীল’ বলে ব্যাখ্যা করেছেন। অনেকে আবার দাবি করেছেন, এই ধরনের নাচ করে একটি বিশেষ সম্প্রদায়ের ধর্মীয় ভাবাবেগ আঘাত করা চেষ্টা হয়েছে। নাচের ঘটনা নিয়ে যখন চার দিক থেকে ক্রমাগত সমালোচনার মুখে পড়তে হচ্ছে, সেই সময় একটি বিবৃতি জারি করেন কলেজের অধ্যক্ষ।

ওই বিবৃতিতে বলা হয়েছে, “নাচের যে ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়েছে, তাতে কোনও অনুমতি দেননি কলেজ কর্তৃপক্ষ। এই ধরনের কাজকে কোনও ভাবেই সমর্থন করে না কলেজ। এতে শান্তির পরিবেশ নষ্ট হতে পারে।” কেন এ ধরনের কাজ করা হল, এই ঘটনার পিছনে আর কারা জড়িত, তা খতিয়ে দেখা হচ্ছে বলে দাবি কলেজ কর্তৃপক্ষের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Karnataka Dance engineering college
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE