Advertisement
২০ এপ্রিল ২০২৪
Punjab

Punjab Lok Sabha Bypoll: হার পঞ্জাবের মুখ্যমন্ত্রীর কেন্দ্রেই! উপনির্বাচনে ভগবন্তের লোকসভা আসন হারাল আপ

পঞ্জাবে লোকসভা উপনির্বাচনে ভগবন্ত মানের কেন্দ্রে হেরে গেলেন আম আদমি পার্টির প্রার্থী। ২০১৪ ও ২০১৯-এর নির্বাচনে ওই কেন্দ্রে জয়ী হন ভগবন্ত।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
চণ্ডীগড় শেষ আপডেট: ২৬ জুন ২০২২ ১৫:৫৮
Share: Save:

কয়েক মাস আগেই পঞ্জাবে চমকে দিয়ে সরকার গড়েছে অরবিন্দ কেজরীবালের আম আদমি পার্টি। যিনি মুখ্যমন্ত্রী হয়েছেন, সেই ভাগবন্ত মানের লোকসভা কেন্দ্রে এ বার উপনির্বাচনে হেরে গেল আপ।

পঞ্জাবের সাংরুর লোকসভা কেন্দ্রে উপনির্বাচনে সাত হাজারেরও বেশি ভোটের ব্যবধানে শিরোমণি অকালি দলের (অমৃতসর) প্রার্থী সিমরণজিৎ সিংহ মানের কাছে হেরে গেলেন আপ প্রার্থী গুরমেল সিংহ। তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছেন যথাক্রমে কংগ্রেসের দলবীর সিংহ গোল্ডি, বিজেপির কেওয়াল ঢিলোঁ ও অকালি দলের কমলদীপ কউর।

বিধানসভা নির্বাচনে জয়ী হওয়ার পর পঞ্জাবের মুখ্যমন্ত্রী হন ভগবন্ত। তাই তাঁর লোকসভা কেন্দ্রে উপনির্বাচন হয়। ২০১৪ ও ২০১৯ সালে লোকসভা নির্বাচনে সাংরুর কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন ভগবন্ত। উপনির্বাচনে পঞ্জাবের মুখ্যমন্ত্রীর কেন্দ্রেই হারতে হল আপকে।

উল্লেখ্য, সাংরুর লোকসভা কেন্দ্রে উপনির্বাচনে এ বার সবচেয়ে কম ভোট পড়েছে। ভোটের হার ছিল ৪৫.৩০ শতাংশ। মার্চ মাসে পঞ্জাবে আপের ‘চমকপ্রদ’ জয়ের পর উপনির্বাচনই ছিল প্রথম ভোট-যুদ্ধ। আর সেখানে যে ভাবে মুখ্যমন্ত্রীর কেন্দ্রে কেজরীর দলকে হারতে হল, তা সে রাজ্যের রাজনীতিতে নতুন মাত্রা যোগ করেছে বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Punjab Bhagwant Mann Bypoll
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE