Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Aftab Poonawala

আফতাবকে ১৩ দিনের জেল হেফাজত, আবার পলিগ্রাফ টেস্ট হবে শ্রদ্ধা খুনে অভিযুক্তের

দিল্লি পুলিশের দাবি, প্রেমিকা শ্রদ্ধা ওয়ালকরকে খুনের কথা স্বীকার করেছেন আফতাব। কিন্তু সেই বিষয়টি আদালতে প্রমাণ করার মতো বিশেষ ‘অস্ত্র’ পুলিশের কাছে রয়েছে কি না, তা নিয়ে প্রশ্ন উঠেছে।

২৮ নভেম্বর, সোমবার আফতাব পুনাওয়ালার নার্কো অ্যানালিসিস করানো হতে পারে।

২৮ নভেম্বর, সোমবার আফতাব পুনাওয়ালার নার্কো অ্যানালিসিস করানো হতে পারে। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২২ ১৯:০১
Share: Save:

শ্রদ্ধা ওয়ালকরকে খুনে অভিযুক্ত আফতাব আমিন পুনাওয়ালাকে ১৩ দিনের জন্য জেল হেফাজতে রাখার নির্দেশ দিল দিল্লির আদালত। শনিবার ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে দিল্লির সাকেত জেলা আদালতে হাজির করানো হয়েছিল আফতাবকে। সেখানকার বিচারক ওই নির্দেশ দেন। তাঁর যে আবার পলিগ্রাফ টেস্ট করানো হবে, আদালতে তা-ও জানিয়েছে পুলিশ।

সংবাদ সংস্থা সূত্রে খবর, শনিবারই আফতাবের পুলিশি হেফাজতের মেয়াদ শেষ হয়েছে। যদিও সেই সময়ের মধ্যে শ্রদ্ধার কাটা মুন্ডু বা এই খুনে ব্যবহৃত অস্ত্র উদ্ধার করতে পারেনি পুলিশ। পুলিশের দাবি, অভিযুক্ত আফতাব খুনের কথা স্বীকার করেছেন। কিন্তু সেই বিষয়টি আদালতে প্রমাণ করার মতো বিশেষ ‘অস্ত্র’ পুলিশের কাছে রয়েছে কি না, তা নিয়ে প্রশ্ন উঠেছে।

শনিবার দিল্লি পুলিশের জ়োন ২-এর স্পেশাল এসপি (আইনশৃঙ্খলা) সাগরপ্রীত হুডা বলেন, ‘‘অভিযুক্ত আফতাবকে ১৩ দিনে জেল হেফাজতের পাঠিয়েছে আদালত। এ ছাড়া, অভিযুক্তের আবার পলিগ্রাফ টেস্ট করানোর জন্য পুলিশের তরফে আইনি প্রক্রিয়া শুরু করা হয়েছে।’’ পাশাপাশি, তিনি আরও বলেন, ‘‘শ্রদ্ধার দেহাংশের ডিএনএ রিপোর্ট পুলিশের কাছে এসে পৌঁছয়নি।’’

পুলিশের দাবি, প্রেমিকাকে খুনের কথা স্বীকার করেছেন আফতাব।

পুলিশের দাবি, প্রেমিকাকে খুনের কথা স্বীকার করেছেন আফতাব। ছবি: সংগৃহীত।

শুক্রবার দিল্লির রোহিণী এলাকায় ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরি (এফএসএল)-এ আফতাবের পলিগ্রাফ টেস্ট করানো হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। অভিযোগ, প্রায় ৮ ঘণ্টা ধরে পলিগ্রাফ টেস্টের প্রি, মেন এবং পোস্ট— এই ৩টি সেশনেই ফরেন্সিক বিশেষজ্ঞদের প্রশ্নের মুখোমুখি হওয়ার আগে নিজেকে ‘প্রস্তুত’ রেখেছিলেন আফতাব। সূত্রের খবর, পলিগ্রাফ পরীক্ষার সময় কাশির জন্য ঠিকঠাক রিডিং নেওয়া যায়নি। ২৮ নভেম্বর, সোমবার আফতাবের নার্কো অ্যানালিসিস করানো হতে পারে বলেও সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE