Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১২ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Agnipath Scheme: অগ্নিপথ-বিক্ষোভে রবিতেও বাতিল একগুচ্ছ ট্রেন, সময় পরিবর্তন কয়েকটির

যাত্রী স্বার্থ এবং নিরাপত্তার কথা ভেবে রবিবারও বেশ কিছু দূরপাল্লার ট্রেন বাতিল এবং সময় পরিবর্তন করেছে পূর্ব-মধ্য রেল।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৯ জুন ২০২২ ১৩:০১
Save
Something isn't right! Please refresh.
পূর্ব-মধ্য রেলে একাধিক দূরপাল্লার ট্রেন বাতিল। ফাইল চিত্র।

পূর্ব-মধ্য রেলে একাধিক দূরপাল্লার ট্রেন বাতিল। ফাইল চিত্র।

Popup Close

অগ্নিপথের বিক্ষোভ ছড়িয়েছে দেশের ১৩টি রাজ্যে। বিহার, উত্তরপ্রদেশ, অন্ধ্রপ্রদেশে ট্রেনে ভাঙচুর, আগুন এবং স্টেশনে হামলা চালানোর অভিযোগ উঠেছে বিক্ষোভকারীদের বিরুদ্ধে। বিভিন্ন রাজ্যে অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হওয়ায় গত তিন দিন ধরেই একগুচ্ছ ট্রেন বাতিল, ট্রেনের সময় পরিবর্তন এবং কিছু ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করার পথে হাঁটতে হয়েছে রেলকে। যাত্রী স্বার্থ এবং নিরাপত্তার কথা ভেবে রবিবারও বেশ কিছু দূরপাল্লার ট্রেন বাতিল এবং সময় পরিবর্তন করেছে পূর্ব-মধ্য রেল।

এক বিজ্ঞপ্তি জারি করে পূর্ব-মধ্য রেল জানিয়েছে, অগ্নিপথ বিক্ষোভের জেরে বাতিল করা হয়েছে ১৩৫৪৫ আসানসোল-গয়া এক্সপ্রেস, ১২৩১৭ কলকাতা-জয়নগর এক্সপ্রেস, ১৩০৩১ হাওড়া-জয়নগর এক্সপ্রেস, ১৩৪০১ ভাগলপুর-দানাপুর এক্সপ্রেস, ১৩৪১৯ ভাগলপুর-মুজফফরপুর এক্সপ্রেস, ১৫৫৫৩ ভাগলপুর-জয়নগর এক্সপ্রেস, ১৩৪০৪ ভাগলপুর-রাঁচী বনাঞ্চল এক্সপ্রেস এবং ১৩৪১৫ মালদহ টাউন-পটনা এক্সপ্রেস। এ ছাড়াও বাতিল করা হয়েছে, ১৫০৪৯ কলকাতা-গোরক্ষপুর পূর্বাঞ্চল এক্সপ্রেস, ১৮৬০৪ গোড্ডা-রাঁচী এক্সপ্রেস, ১৩৩১৯ দুমকা-রাঁচী এক্সপ্রেস, ১৩৫৫৩ আসানসোল-বারাণসী মেমু এক্সপ্রেস। বাতিল করা হয়েছে ০৩৫৭৩ জসিডি-কিউল মেমু প্যাসেঞ্জার।

এ ছাড়াও বাতিল করা হয়েছে, ১৩০২১ হাওড়া-রক্সৌল মিথিলা এক্সপ্রেস, ১৩২০৭ জসিডি-পটনা এক্সপ্রেস, ১৩১৮৫ শিয়ালদহ-জয়নগর গঙ্গাসাগর এক্সপ্রেস, ১৩০২৩ হাওড়া-গয়া এক্সপ্রেস, ১৩০০৯ হাওড়া-যোগনগরী ঋষিকেশ দুন এক্সপ্রেস, ১২৩৫১ রাজেন্দ্রনগর (টি) এক্সপ্রেস, ১৩১৫৫ কলকাতা-সীতামঢ়ী মিথিলাঞ্চল এক্সপ্রেস, ১৩০১৯ হাওড়া-কাঠগুদাম বাঘ এক্সপ্রেস, ১৩০২৯ হাওড়া-মোকামা এক্সপ্রেস, ১২৩১১ হাওড়া-কালকা নেতাজি এক্সপ্রেস, ০৩১৩১ শিয়ালদহ-গোরক্ষপুর এক্সপ্রেস।

Advertisement
গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।


বেশ কয়েকটি ট্রেনের সময়ও পরিবর্তন করা হয়েছে। এগুলি হল— ১৩১৫১ কলকাতা-জম্মু তাওয়াই এক্সপ্রেস যা রবিবার বিকেল ৩টেয় ছাড়বে, ১২৩৮১ হাওড়া-নয়াদিল্লি পূর্বা এক্সপ্রেস যা বিকেল ৪টে ৫০ মিনিটে ছাড়বে। ১২৩০৫ হাওড়া-নয়াদিল্লি রাজধানী এক্সপ্রেস ছাড়বে বিকেল সওয়া ৩টেয়। ১২৩৬৯ হাওড়া-দেহরাদূন কুম্ভ এক্সপ্রেস বিকেল ৪টে ১০ মিনিটে ছাড়বে। ১২৩৩৫ ভাগলপুর লোকমান্য তিলক (টি) এক্সপ্রেস বিকেল ৫টায় ছাড়বে। ১২৩৬৭ ভাগলপুর-আনন্দবিহার (টি) বিক্রমশীলা এক্সপ্রেস সন্ধ্যা ৬টায় ছাড়বে।

যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে, ১৩৪০৯ মালদহ টাউন-কিউল ইন্টারসিটি এক্সপ্রেস। জামালপুর পর্যন্ত এই ট্রেন যাবে। ১৩৪০১ কিউল-মালদহ টাউন ইন্টারসিটি এক্সপ্রেস। জামালপুর থেকে এই ট্রেন চালানো হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement