Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Gujarat Assembly Election 2022

ভোটের আগে ফের ভাঙন কংগ্রেসে, গুজরাতের দশ বারের বিধায়ক যোগ দিলেন বিজেপিতে

৭৮ বছর বয়সি জনজাতি নেতা মোহনসিংহ মঙ্গলবার তাঁর পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন গুজরাত কংগ্রেসের সভাপতি জগদীশ ঠাকোরকে। মোহনসিংহ ছোট উদয়পুর বিধানসভা কেন্দ্রের বিধায়ক ছিলেন।

জনজাতি নেতা মোহনসিংহ রাথওয়া।

জনজাতি নেতা মোহনসিংহ রাথওয়া। ছবি সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২২ ২৩:৪৪
Share: Save:

গুজরাত বিধানসভা ভোটের বাকি রয়েছে কমবেশি এক মাস। তার আগেই ফের ভাঙন কংগ্রেসে। গুজরাতে কংগ্রেসের দশ বারের বিধায়ক মোহনসিংহ রাথওয়া যোগ দিলেন বিজেপিতে।

৭৮ বছর বয়সি জনজাতি নেতা মোহনসিংহ মঙ্গলবার তাঁর পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন গুজরাত কংগ্রেসের সভাপতি জগদীশ ঠাকোরকে। মোহনসিংহ ছোট উদয়পুর বিধানসভা কেন্দ্রের বিধায়ক ছিলেন।

বিজেপিতে যোগ দেওয়ার পর দলের সদর দফতরে তিনি সংবাদমাধ্যমকে বলেন, “আমার বয়স হচ্ছে। আমি নিজে ভোটে দাঁড়ানোর ইচ্ছেও প্রকাশ করিনি। রাজেন্দ্রসিংহ (মোহন-পুত্র) একজন সিভিল ইঞ্জিনিয়ার। ওঁর মনে হয়েছে আমাদের বিজেপিতে যোগ দেওয়া উচিৎ।” কয়েক দিন আগেই তিনি ঘোষণা করেছিলেন এ বারের ভোটে তিনি অংশগ্রহণ করবেন না। মোহনসিংহের ইচ্ছে তাঁর কেন্দ্র থেকে যেন এ বার তাঁর ছেলে রাজেন্দ্রসিংহ রাথওয়া ভোটে দাঁড়ানোর টিকিট পান। এ ব্যাপারে তাঁকে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, “আমি ১০০ শতাংশ নিশ্চিত যে বিজেপি আমার ছেলেকেই ভোটে দাঁড়ানোর টিকিট দেবে।”

কংগ্রেস তাঁর ছেলেকে টিকিট দেবে না বলে তিনি দল ছাড়লেন, এই গুজব রটে যায়। সেই গুজবকে নস্যাৎ করে দিয়ে মোহনসিংহ বলেন, “কংগ্রেস কখনও আমার ছেলেকে অস্বীকার করেনি। কংগ্রেস এ ব্যাপারে কিছু বলার আগেই আমার এই সিদ্ধান্ত। নরেন্দ্র মোদী গুজরাতের জনজাতি এলাকার জন্য যা উন্নয়নমূলক কাজ করেছেন তা দেখেই আমার এবং রাজেন্দ্রসিংহের বিজেপিতে যোগ দেওয়ার এই সিদ্ধান্ত।”

সংবাদ সংস্থা সূত্রে খবর, কংগ্রেস বিধায়ক নারান রাথওয়া তাঁর ছেলের জন্য ছোট উদয়পুর বিধানসভা কেন্দ্রেই টিকিট চেয়েছেন।

১ এবং ৫ ডিসেম্বর দুই দফায় ভোটগ্রহণ হবে গুজরাতে। ভোটগণনা হবে ৮ ডিসেম্বর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gujarat Assembly Election 2022 Congress BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE