×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ জুলাই ২০২১ ই-পেপার

৯৯০ টাকায় বিমানের টিকিট!

সংবাদ সংস্থা
১১ অগস্ট ২০১৫ ১৭:৩১

আকাশ দখলের লড়াইয়ে বিমানের টিকিটে ছাড়ের প্রতিযোগিতা এর আগেও দেখেছে ভারত। সেই ধারা মেনেই এ বার ৯৯০ টাকায় বিমানের টিকিট নিয়ে এল এয়ার এশিয়া। অর্ন্তদেশীয় এবং আন্তর্জাতিক দু’ধরনের উড়ানের টিকিটেই বিপুল পরিমাণ ছাড়ের ঘোষণা করল এয়ার এশিয়া কর্তৃপক্ষ। ৩০ কোটি বিমানযাত্রীর মাইলস্টোন ছুঁয়েছে তারা। আর তা সেলিব্রেট করতেই কিছু শর্ত সাপেক্ষে এই অফার বলে জানা গিয়েছে। আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে ৩১ অগস্টের মধ্যে এয়ার এশিয়ার যাত্রীরা এই ছাড়ের সুবিধা পাবেন। পিছিয়ে নেই জেট এয়ারওয়েজও। তারা টিকিটে ৩০ শতাংশ ছাড় দেওয়ার কথা ঘোষণা করেছে।

কেমন সেই অফার? কোনও যাত্রী এয়ার এশিয়ার এই অফারের সুযোগ পেলে বেঙ্গালুরু-কোচির টিকিটের দাম দিতে হবে ৯৯০ টাকা। বেঙ্গালুরু-গোয়ার টিকিট পাওয়া যাবে ১১৯০ টাকায়। আর নয়াদিল্লি থেকে গুয়াহাটি যেতে হলে যাত্রীদের দিতে হবে ২৯৯০ টাকা। এ ছাড়াও ব্যাঙ্কক, মেলবোর্ন, সিডনি, পার্থের টিকিটেও ছাড় দেবেন এয়ার এশিয়া কর্তৃপক্ষ।

বিমানের টিকিটে ছাড়ের এই প্রতিযোগিতায় এ বছরে সব বিমান সংস্থার হিসাবে অর্ন্তদেশীয় বিমানে যাত্রী সংখ্যা প্রায় ২০ শতাংশ বেড়েছে। যদি অন্যান্য বিমান সংস্থাও এগিয়ে আসে সেক্ষেত্রে এই বিপুল পরিমাণ ছাড়ের কারণে যাত্রী সংখ্যা আরও বাড়বে বলেই মনে করা হচ্ছে।

Advertisement
Advertisement