Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Samajwadi Party

Akhilesh Yadav: কেন্দ্রীয় সংস্থাগুলির অপব্যবহারের অভিযোগ, নির্বাচন কমিশনের দ্বারস্থ হতে পারেন অখিলেশ

বিরোধীদের হেনস্থা করার জন্য কেন্দ্রীয় সংস্থাগুলির অপব্যবহার করছে কেন্দ্র। অভিযোগ সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের।

অখিলেশ যাদব

অখিলেশ যাদব ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২১ ১৯:২৭
Share: Save:

বিরোধীদের হেনস্থা করার জন্য কেন্দ্রীয় সংস্থাগুলির অপব্যবহার করছে কেন্দ্র। অভিযোগ সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের। এই বিষয়ে তিনি নির্বাচন কমিশন এবং রাষ্ট্রপতির দ্বারস্থ হবেন বলেও অখিলেশ মন্তব্য করেন। শুক্রবার সকালে সমাজবাদী পার্টির তরফে বিধান পরিষদের সদস্য তথা ‘সমাজবাদী সুগন্ধি’র কর্ণধার পুষ্পরাজ জৈন আয়কর (আইটি) বিভাগ তল্লাশি অভিযান চালানোর পরেই, এই অভিযোগ করেন সমাজবাদী পার্টির প্রধান। অখিলেশ বলেন, ‘‘আমি নির্বাচন কমিশন এবং ভারতের রাষ্ট্রপতিকে লিখব যে কীভাবে কেন্দ্রীয় সংস্থাগুলিকে বিরোধীদের হেনস্থা করতে এবং গণতন্ত্রকে উপহাস করার জন্য অপব্যবহার করা হচ্ছে।’’

পুষ্পরাজের বাড়িতে আয়কর বিভাগের তল্লাশি অভিযানে সম্পর্কে উত্তরপ্রদেশের ব্যবসায়ী পীযূষ জৈনের প্রসঙ্গ টেনে তিনি বলেন, ‘‘কেন্দ্র আগে ভুল ব্যক্তির বাড়িতে তল্লাশি অভিযান চালিয়েছে। সমাজবাদী পার্টির তরফে বিধান পরিষদের সদস্যের ওপর এই অভিযান আগের ভুল ধামাচাপা দেওয়ার চেষ্টা।’’

সূত্রের খবর, সুগন্ধি, পেট্রোল পাম্প, হিমঘর-সহ একগুচ্ছ ব্যবসার মালিক পুষ্পরাজের উত্তরপ্রদেশ ও মুম্বই মিলিয়ে প্রায় ৫০টি ঠিকানায় বর্ষশেষের সাত সকালে একযোগে তল্লাশি চালায় আয়কর দফতর। দফতর সূত্রে দাবি, এ ক্ষেত্রেও নির্দিষ্ট তথ্যের ভিত্তিতেই অভিযান চালানো হয়েছে।

প্রসঙ্গত, ‘সমাজবাদী সুগন্ধি’ বানিয়ে প্রথম নজরে আসেন অখিলেশ ঘনিষ্ঠ পুষ্পরাজ। অখিলেশের অভিযোগ ছিল, আয়কর দফতরকে বিজেপি এই পি জৈনের বাড়িতেই তল্লাশি চালানোর নির্দেশ দিয়েছিল। কিন্তু নামের ফেরে অভিযান চলে অপর পি জৈন, পীযূষের বাড়িতে। পীযূষ বিজেপি ঘনিষ্ঠ, এমনই দাবি ছিল তাঁর। বিজেপি অবশ্য অখিলেশের অভিযোগ পত্রপাঠ খারিজ করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE