Advertisement
২৫ এপ্রিল ২০২৪
COVID Vaccine

Covid Vaccine: ১০০ কোটির টিকাকরণ স্মরণীয় করতে ১০০ ঐতিহ্যশালী সৌধকে তেরঙ্গায় রাঙাবে পুরাতত্ত্ব বিভাগ

এই বিশাল কর্মযজ্ঞে সামিল চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, বিজ্ঞানী, টিকা প্রস্তুতকারক সংস্থা— সকলকে শ্রদ্ধাজ্ঞাপনে এই অভিনব উদ্যোগ এএসআই-এর।

টিকাকরণে ১০০ কোটির মাইলফলক ছুঁল ভারত। ছবি: পিক্স্যাবে।

টিকাকরণে ১০০ কোটির মাইলফলক ছুঁল ভারত। ছবি: পিক্স্যাবে।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২১ ১৪:৫৮
Share: Save:

১০০ কোটির টিকাকরণকে স্মরণীয় করতে অভিনব উদ্যোগ নিল ভারতের পুরাতত্ত্ব সর্বেক্ষণ (এএসআই)। এই বিশাল কর্মযজ্ঞে সামিল চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, বিজ্ঞানী, টিকা প্রস্তুতকারক সংস্থা— সকলকে শ্রদ্ধাজ্ঞাপনে দেশের ঐতিহ্যশালী ১০০টি সৌধকে তেরঙ্গার আলোতে রাঙিয়ে তুলবে তারা। সরকারি সূত্রে এমনই জানানো হয়েছে।

ওই সূত্র জানিয়েছে, আলোয় রাঙিয়ে তোলা হবে লালকেল্লা, কুতুব মিনার, হুমায়ুনের সৌধ, তুঘলকাবাদ দুর্গ, পুরানা কিলা, ফতেপুর সিক্রি, রামাপ্পা মন্দির, হাম্পি, ধোলাভিরা, লেহ প্রাসাদ, খাজুরাহো মন্দির, গোলকোন্ডা দুর্গ। এই তালিকায় আছে কলকাতার কারেন্সি বিল্ডিং এবং মেটকাফ হলও।

দেশে করোনা সংক্রমণের পর থেকে চিকিৎসক, চিকিৎসাকর্মী, সামনের সারি যোদ্ধারা দিনরাত এক করে কোভিডের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছেন। এই লড়াইয়ে তাঁদের মধ্যে অনেকের জীবন থেমে গিয়েছে। এই সামনের সারির যোদ্ধা এবং টিকাকরণে দেশবাসীর সহযোগিতাকে কুর্নিশ জানাতেই এএসআই-এর এই অভিনব উদ্যোগ।

বৃহস্পতিবার সকালেই ১০০ কোটি টিকার মাইলফলক ছাড়িয়ে গিয়েছে দেশ। চিনের পর বিশ্বের দ্বিতীয় দেশ হিসেবে এই মাইলফলক ছুঁল ভারত। যা ঐতিহাসিক বলে ব্যাখ্যা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID Vaccine Indian tricolour ASI Monuments
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE