Advertisement
২৫ এপ্রিল ২০২৪
pubg

নাম বদলে শুক্রবার থেকে ভারতে ফের ‘পাবজি’

কেন্দ্রীয় সরকারের নিষেধাজ্ঞার জেরে পাবজি মোবাইল গেম অনেক দিন ধরেই বন্ধ রয়েছে ভারতে। শুক্রবার ভারতে প্রকাশিত হল একটি নতুন মোবাইল গেম।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ জুলাই ২০২১ ১৫:৫৩
Share: Save:

কেন্দ্রীয় সরকারের নিষেধাজ্ঞার জেরে পাবজি মোবাইল গেম অনেক দিন ধরেই বন্ধ রয়েছে ভারতে। শুক্রবার ভারতে আনুষ্ঠানিক ভাবে প্রকাশিত হল একটি নতুন মোবাইল গেম। নাম ‘ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’ (বিজিএমআই)। এই মোবাইল গেম অনেকটা পাবজির মতোই। অনেক গেমারের মতে নাম বদলে পাবজি ফিরে এল ভারতে।

ভারতে এই গেমটি আনছে ক্রাফটন। শুক্রবার থেকে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের জন্য পাওয়া যাবে এই গেম। অর্থাৎ গুগল প্লে স্টোরে পাওয়া যাবে এই গেম। শুক্রবার সকালে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া তাদের অফিসিয়াল টুইটার হ্যান্ডল থেকে এ কথা জানিয়েছে।

গত ১৮ মে থেকেই অগ্রিম নথিভুক্তকরণ হচ্ছে ক্রাফটনের তৈরি এই গেম। প্রথম দিনেই প্রায় ৭৬ লক্ষ নথিভুক্তকরণ হয়েছে এই গেমের। দু’সপ্তাহের মধ্যে সেই সংখ্যা ছাড়িয়ে যায় দু’কোটি। যাঁরা থার্ড পার্টি স্টোর থেকে এই গেম ডাউনলোড করেছিলেন তারা এই গেম অ্যাপ স্টোরে গিয়ে আপডেট করে নিতে পারবেন। যাঁরা নথিভুক্ত করেননি তাঁরাও শুক্রবার থেকে ডাউনলোড করতে পারবেন এই গেম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mobile game pubg
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE