Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

গো মাংসে আপত্তি নেই কেরলে, দাবি কেন্দ্রীয় মন্ত্রীর

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০৫ সেপ্টেম্বর ২০১৭ ১২:৪২
আলফোন্স কান্নানথানম।— ফাইল চিত্র।

আলফোন্স কান্নানথানম।— ফাইল চিত্র।

গো রক্ষকদের হাতে মৃত্যু, কষাইখানা বন্ধের মতো ঘটনায় তৈরি হয়েছিল বিতর্ক। সেই ইস্যুতে কেরলে বিতর্ক অনেক দূর গড়িয়েছিল। বিষয়টি নিয়ে বিজেপি বেশ অস্বস্তিতেও পড়ে। এ বার সেই ইস্যুতে মুখ খুললেন কেরল থেকে সদ্য কেন্দ্রীয় মন্ত্রিসভায় ঠাঁই পাওয়া আলফোন্স কান্নানথানম। কেরল এবং গোয়ায় গো-মাংস ভক্ষণকারীদের নিয়ে বিজেপি-র কোনও সমস্যা নেই বলে জানিয়ে দিলেন তিনি।

আরও পড়ুন: সর্বদল ডেকে গো-বিতর্কের সমাধানের চেষ্টা কেরল সরকারের

পর্যটন মন্ত্রকের প্রতিমন্ত্রী হিসাবে দায়িত্ব নেওয়ার পর দিনই কান্নানথানম এনডিটিভিকে বলেন, ‘‘কেরলে গো-মাংস ভক্ষণ করা যাবে। এ নিয়ে কোনও সমস্যা নেই। গো-মাংস ভক্ষণ করা যাবে না বলে বিজেপি কোনও ফতোয়া দাগিয়ে দেয়নি।’’ তাঁর দাবি, মানুষের খাদ্যাভাস নিয়ে কোনও নির্দেশিকা বিজেপি দেয় না। কে কী খাবেন তা মানুষই ঠিক করবেন। কান্নানথানাম কথায়, ‘‘নরেন্দ্র মোদী ক্ষমতায় এলে খ্রিস্টানদের জ্বালিয়ে দেওয়া হবে, চার্চ ধ্বংস করা হবে বলে ২০১৪ সালে অনেক প্রচার হয়েছিল। সেগুলি যে সম্পূর্ণ বিভ্রান্তিকর, মিথ্যা প্রচার ছিল, তা ইতিমধ্যেই প্রমাণিত।’’

Advertisement

আরও পড়ুন: গো-হত্যা করেছেন, বৃদ্ধাকে প্রায়শ্চিত্তের এ কোন নিদান দিল পঞ্চায়েত!

খ্রিস্টান সম্প্রদায়ের সঙ্গে সেতু বন্ধনের কাজ করতেই তাঁরর মতো প্রাক্তন আমলাকে মন্ত্রিসভায় নিয়ে এসেছেন প্রধানমন্ত্রী। সোমবার এমনটাও দাবি করেছেন আলফোন্স।



Tags:
Kerala Beef Alphons Kannanthanam BJPআলফোন্স কান্নানথানম

আরও পড়ুন

Advertisement