Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Lakhimpur Kheri

Hit by BJP MP Car: ফের বিজেপি নেতার গাড়ির তলায় কৃষক! লখিমপুরের পুনরাবৃত্তির অভিযোগ হরিয়ানায়

আহত কৃষককে নিকটবর্তী সরকারি হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর অভিযোগ, বিজেপি সাংসদ গাড়ি নিয়ে ইচ্ছে করে কৃষকদের মারতে চেয়েছিলেন।

হরিয়ানায় বিক্ষোভরত কৃষকরা।

হরিয়ানায় বিক্ষোভরত কৃষকরা। টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
চণ্ডীগড় শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২১ ১৬:২৬
Share: Save:

লখিমপুর খেরির ঘটনার ৯৬ ঘণ্টার মধ্যে হরিয়ানায় তার পুনরাবৃত্তি। অভিযোগ উঠল, বিজেপি সাংসদের গাড়ির তলায় চাপা পড়েছেন এক কৃষক। হরিয়ানার নারাইনগড়ে কৃষকদের একটি বিক্ষোভ সমাবেশ চলাকালীন এই ঘটনা ঘটেছে বলে অভিযোগ।

বৃহস্পতিবার সকালে হরিয়ানার কুরুক্ষেত্রের বিজেপি সাংসদ নায়াব সাইনি এবং স্থানীয় বিধায়ক সন্দীপ সিংহ আসছেন শুনে নারাইনগড়ের সাইনি ভবনের কাছে কেন্দ্রের কৃষি আইনের বিরুদ্ধে বিক্ষোভ দেখাচ্ছিলেন কৃষকরা। গোলমালের আশঙ্কায় সেখানে প্রচুর পুলিশ মোতায়েন ছিল। অভিযোগ, সেখানে আচমকাই কৃষকদের জটলায় ঢুকে পড়ে একটি গাড়ি। গাড়ির তলায় পড়ে যান এক কৃষক। তাঁকে উদ্ধার করেন বাকিরা। কৃষকদের অভিযোগ, যে গাড়ি তাঁদের চাপা দিয়েছিল তার মালিক বিজেপি সাংসদ নায়াব সাইনি। আহত কৃষকের দাবি, যে গাড়িটির তলায় তিনি চাপা পড়েছিলেন তাতে বসে ছিলেন ওই বিজেপি সাংসদ।

অন্য দিকে, গাড়িতে চাপা পড়া কৃষককে আহত অবস্থায় উদ্ধার করে অম্বালার কাছে নারাইনগড়ের সরকারি হাসপাতালে ভর্তি করা হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত ওই কৃষককে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে। গাড়ির মালিকের বিরুদ্ধে পুলিশি তদন্তের দাবি জানিয়েছেন কৃষকরা। নারাইনগড়ের সাইনি ভবনের অনুষ্ঠানে হাজির ছিলেন রাজ্যের খনি মন্ত্রী মূলচাঁদ শর্মা, সাংসদ নায়াব সাইনি প্রমুখ। জানা গিয়েছে, অনুষ্ঠান শেষের পর সাংসদের কনভয় বেরনোর সময় এই ঘটনা ঘটে।

চার দিন আগে, গত রবিবার উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে বিক্ষোভরত কৃষকদের জটলার মধ্যে ঢুকে পড়ে একটি গাড়ি। ঘটনায় মোট ৮ জনের মৃত্যু হয়। কৃষকদের অভিযোগ, বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশিস মিশ্র ওই গাড়ির চালক ছিলেন। এই ঘটনা নিয়ে ইতিমধ্যেই তোলপাড় জাতীয় রাজনীতি। সেই আবহেই হরিয়ানার এই ঘটনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lakhimpur Kheri Hariyana BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE