Advertisement
০২ মে ২০২৪
Anand Sharma

Anand Sharma: কংগ্রেস ছেড়ে বিজেপিতে আনন্দ শর্মা? জে পি নড্ডার সঙ্গে সাক্ষাতের পর জোর জল্পনা

বৃহস্পতিবার বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডার সঙ্গে কংগ্রেস নেতা আনন্দ শর্মার সাক্ষাৎ ঘিরে জোর চর্চা শুরু জাতীয় রাজনীতির অলিন্দে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ জুলাই ২০২২ ০৯:০২
Share: Save:

কংগ্রেস ছেড়ে শীঘ্রই কি বিজেপিতে যোগ দেবেন আনন্দ শর্মা? বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডার সঙ্গে কংগ্রেসের অন্যতম শীর্ষ নেতার সাক্ষাৎ ঘিরে এমনই জল্পনা দানা বেঁধেছে জাতীয় রাজনীতির আঙিনায়। সংবাদ সংস্থা সূত্রে খবর, বিজেপিতে যোগদানের বিষয়েই নড্ডার সঙ্গে কথা হয়েছে শর্মার। যদিও এ হেন জল্পনা উড়িয়ে দিয়েছেন কংগ্রেস নেতা।

উল্লেখ্য, কংগ্রেসের বিক্ষুব্ধ শিবির ‘জি-২৩’ দলের অন্যতম সদস্য আনন্দ। কয়েক মাস পরই হিমাচল প্রদেশে নির্বাচন। সেখান থেকেই রাজ্যসভার সাংসদ নির্বাচিত হয়েছিলেন তিনি। এই প্রেক্ষিতে শর্মার দলবদলের চর্চা নয়া মাত্রা যোগ করেছে বলেই মনে করা হচ্ছে।

নড্ডার সঙ্গে সাক্ষাৎ প্রসঙ্গে আনন্দ বলেছেন, ‘‘বিজেপি প্রধান জেপি নড্ডার সঙ্গে যদি দেখা করতে হয়, সে জন্য আমার অধিকার রয়েছে। আমার কাছে উনি শুধু মাত্র বিজেপি সভাপতি নন। আমরা দু’জনই একই রাজ্যের। এর সঙ্গে রাজনৈতিক সম্পর্ক যুক্ত করার কোনও মানে নেই।’’

এই প্রসঙ্গে তাঁর আরও সংযোজন, ‘‘যদি ওঁর সঙ্গে দেখা করতে হয়, তা প্রকাশ্যে করব। কী আর ব্যাপার এতে? আমি কংগ্রেসের সদস্য। মতাদর্শগত ভাবে বিরোধিতা মানে আমাদের মধ্যে ব্যক্তিগত স্তরে বিভাজন নেই। ’’ নড্ডার প্রশংসাও শোনা গিয়েছে শর্মার গলায়। বলেছেন, ‘‘আমার খুব গর্ব হয়, যখন দেখি আমার রাজ্য ও বিশ্ববিদ্যালয়ের কেউ শাসকদলের সভাপতি হয়েছেন।’’

তবে সূত্রের দাবি, ভোটের মুখে হিমাচল প্রদেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে দু’জনের কথা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anand Sharma Congress BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE