Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ ডিসেম্বর ২০২১ ই-পেপার

কেরলে করোনায় দ্বিতীয় মৃত্যু, ৬৮ বছরের বৃদ্ধের সংক্রমণের উৎস নিয়ে ধন্দ

সংবাদ সংস্থা
তিরুঅনন্তপুরম ৩১ মার্চ ২০২০ ১১:১২
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

কেরলে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হল আরও এক বৃদ্ধের। এই নিয়ে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে হল দুই। মঙ্গলবার সকালে তিরুঅনন্তপুরম মেডিক্যাল কলেজ হাসপাতালে তাঁর মৃত্যু হয়। তবে কী ভাবে তাঁর সংক্রমণ হয়েছিল, তা এখনও নিশ্চিত নয় চিকিৎসকদের কাছে।

৬৮ বছরের ওই বৃদ্ধ কয়েক দিন আগে জ্বর ও সর্দি-কাশির উপসর্গ নিয়ে তিরুঅনন্তপুরম হাসপাতালে ভর্তি হন। নমুনা পরীক্ষার জন্য পাঠানো হলে কোভিড-১৯ পজিটিভ রিপোর্ট আসে। হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, ওই বৃদ্ধ উচ্চ রক্তচাপ ও থাইরয়েডের সমস্যায় ভুগছিলেন। গত পাঁচ দিন ধরে তিনি ভেন্টিলেটর সাপোর্টে ছিলেন। কিন্তু সোমবার রাতে অবস্থার অবনতি হয়। কিডনি বিকল হয়ে ভোরের দিকে মারা যান তিনি।

তবে ওই বৃদ্ধের সংক্রমণের উৎস নিয়ে ধন্দে পড়েছেন রাজ্য স্বাস্থ্য দফতরের কর্তারা। কারণ তিনি বিদেশে যাননি বা বিদেশফেরত কারও সংস্পর্শেও আসেননি। তবে একাধিক বিয়ে বাড়িতে গিয়েছিলেন। ফলে সেই সব বিয়েবাড়িতে বিদেশফেরত কারও সংস্পর্শে আসতে পারেন তিনি। সেই বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে রাজ্য স্বাস্থ্য দফতর।

Advertisement

আরও পড়ুন: মহিলা-সহ মৃত ৩, রাজ্যে করোনা-আক্রান্ত ২৫

আরও পড়ুন: একলাফে ২৩০ করোনা আক্রান্ত বাড়ল দেশে, মৃত্যু বেড়ে ৩২

কেরলে এই নিয়ে কোভিড-১৯ এ মৃত্যু হল দু’জনের। এর আগে গত ২৮ মার্চ শনিবার এর্নাকুলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যু হয়৬৯ বছরের এক বৃদ্ধের। দুবাই থেকে ফেরার পর সংক্রামিত হয়েছিলেন তিনি।

আরও পড়ুন

Advertisement