×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৬ জুন ২০২১ ই-পেপার

পুলওয়ামায় ফের সিআরপিএফ কনভয়ে বিস্ফোরণ জঙ্গিদের

সংবাদ সংস্থা
জম্মু ০৫ জুলাই ২০২০ ১১:০০
পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ের যাত্রাপথে আইইডি বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। —প্রতীকী ছবি।

পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ের যাত্রাপথে আইইডি বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। —প্রতীকী ছবি।

জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় ফের সিআরপিএফ কনভয়ে হামলা চালাল জঙ্গিরা। আইইডি বিস্ফোরণ করা ছাড়াও কনভয়ে গুলিও চালায় তারা। রবিবার সকালের এই হামলায় এক সিআরপিএফ জওয়ান আহত হলেও বড়সড় কোনও ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছে কাশ্মীর পুলিশ।

সেনা সূত্রে খবর, রবিবার সকাল ৭টা ৪০ মিনিট নাগাদ পুলওয়ামায় ওই কনভয়ে হামলা চালায় অজ্ঞাতপরিচয় জঙ্গিরা। সার্কুলার রোডে কনভয়ের যাত্রাপথে আইইডি (ইমপ্রোভাইজড এক্সপ্রোসিভ ডিভাইস) বিস্ফোরণ ঘটানোর পর কনভয় লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। পাল্টা গুলি চালান সিআরপিএফ জওয়ানরাও।

পুলিশ জানিয়েছে, এই ঘটনায় সিআরপিএফের ১৮২ ব্যাটালিয়নের এক জওয়ানের হাত সামান্য জখম হয়েছে। তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। চিকিৎসকেরা জানিয়েছেন, তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল।

Advertisement

এ দিন বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন পুলিশের শীর্ষ কর্তারা। ঘটনার পর গোটা এলাকাটি ঘেরাও করে রাখা হয়েছে। ওই এলাকায় শুরু হয়েছে তল্লাশি।

আরও পড়ুন: ‘চিনকে তোষণ করার নীতি থেকে সরে আসুক ভারত’

আরও পড়ুন: সেরে ওঠার ২৮ দিনের আগে প্লাজ়মা দেওয়া নয়​

গত বছর এই পুলওয়ামাতেই আত্মঘাতী হামলা চালিয়েছিল পাকিস্তানের জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মহম্মদ। ১৪ ফেব্রুয়ারি সিআরপিএফ কনভয়ে প্রায় ১০০ কেজি বিস্ফোরক বোঝাই একটি গাড়়ির সাহায্যে বিস্ফোরণ ঘটানো হয়। ওই হামলায় নিহত হন ৪৪ জন সিআরপিএফ জওয়ান। পুলওয়ামা-কাণ্ডের জেরে নতুন করে তলানিতে ঠেকে ভারত-পাক সম্পর্কও। এ দিনের পুলওয়ামার ঘটনায় সেই ভয়াবহ কাণ্ডের স্মৃতি ফের এক বার উস্কে দিল।

Advertisement