Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ সেপ্টেম্বর ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

মাত্র ৫ টাকায় ভরপেট খাবার দিতে চালু হল ক্যান্টিন

বুধবার কংগ্রেস সহ-সভাপতি রাহুল গাঁধীর উপস্থিতিতে উদ্বোধন হল এই ক্যান্টিন পরিষেবার। এই ক্যান্টিনগুলিতে নামমাত্র দামে মিলবে স্বাস্থ্য সম্মত, প

নিজস্ব প্রতিবেদন
১৬ অগস্ট ২০১৭ ১৯:০১
Save
Something isn't right! Please refresh.
—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

Popup Close

টাকার অভাবে আর কাউকে না খেয়ে দিন কাটাতে হবে না। কারণ, রাজ্য জুড়ে প্রায় ১০১টি ক্যান্টিন চালু হল কর্নাটকে যেখানে মাত্র পাঁচ টাকায় মিলবে সকালের খাবার আর নৈশভোজ মিলবে ১০টাকায়। সৌজন্যে রাজ্যের সিদ্দারামাইয়া সরকার। ক্যান্টিনগুলির নাম ইন্দিরা ক্যান্টিন।

বুধবার কংগ্রেস সহ-সভাপতি রাহুল গাঁধীর উপস্থিতিতে উদ্বোধন হল এই ক্যান্টিন পরিষেবার। বছরের শুরুতেই এমন সুলভ ১৯৮টি ক্যান্টিন চালু করার কথা ঘোষণা করেছিল কর্নাটক সরকার। যা ১৫ অগস্টের মধ্যে উদ্বোধন হওয়ার কথা ছিল। তবে পরিকাঠামোগত কিছু সমস্যার কারণে এর মধ্যে ১০১টি ক্যান্টিনে এ দিন থেকে পরিষেবা চালু করা সম্ভব হল। মহাত্মা গাঁধীর ১৫০তম জন্মশতবর্ষে বাকিগুলি চালু করার ভাবা হচ্ছে।

আরও পড়ুন:
১১ ঘণ্টার চেষ্টা সফল, ১৫ ফুট কুয়ো থেকে উদ্ধার দু’বছরের শিশু

Advertisement



২০১৭-১৮অর্থবর্ষে ১০০ কোটি টাকার বাজেট বরাদ্দ করা হয় এই ক্যান্টিনগুলির জন্য। উদ্বোধনের রাতে সকলকে বিনামূল্যে খাবার বিতরণ করা হবে এই ক্যান্টিনগুলি থেকে। বৃহস্পতিবার সকাল থেকে নির্ধারিত মূল্যে এখান থেকে খাবার পাওয়া যাবে। কর্ণাটক সরকারের দাবি, এই ক্যান্টিনগুলিতে নামমাত্র দামে মিলবে স্বাস্থ্য সম্মত, পরিচ্ছন্ন খাবার। যার ফলে উপকৃত হবেন গরিব সাধারণ মানুষ৷ এর পাশাপাশি একটি অ্যাপও চালু করছে কর্ণাটক সরকার৷ যার মাধ্যমে ক্যান্টিন সংক্রান্ত সমস্ত তথ্য পাওয়া যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
Indira Canteens Karnataka Bengaluru Rahul Gandhi Siddaramaiahরাহুল গাঁধীইন্দিরা ক্যান্টিন
Something isn't right! Please refresh.

Advertisement