Advertisement
০২ মে ২০২৪
Traffic Rule Violation

ট্র্যাফিক আইন ভাঙায় একই ব্যক্তির ৭০ বার চালান কাটল পুলিশ! জরিমানা সাড়ে ৭০ হাজার

গোরক্ষপুর পুলিশ প্রশাসন জানিয়েছে, কারা নিয়মিত ট্র্যাফিক আইন ভাঙছেন, তার একটি খতিয়ান রাখা হচ্ছে। রাস্তার প্রত্যেক মোড়ে ক্যামেরা বসানো হয়েছে।

Representational Image

ট্র্যাফিক আইন কেউ অমান্য করছেন কি না নজর রাখা হচ্ছে। প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
গোরক্ষপুর শেষ আপডেট: ২২ জুন ২০২৩ ১৭:০২
Share: Save:

এক বার বা দু’বার নয়, ৭০ বার ট্র্যাফিক আইন ভাঙার অভিযোগ উঠল এক জনেরই বিরুদ্ধে। ৭০ বার চালানও কেটেছে পুলিশ। মোট জরিমানা করা হয়েছে সাড়ে ৭০ হাজার টাকা। ঘটনাটি উত্তরপ্রদেশের গোরক্ষপুরের।

পুলিশ সূত্রে খবর, এ বছরে এখনও পর্যন্ত ৩৩ বার ট্র্যাফিক আইন লঙ্ঘন করেছেন গোরক্ষপুরের ওই বাইকচালক। গত বছরে আইন লঙ্ঘন করেছেন ৩৭ বার। দেড় বছরে প্রায় ৭০ বার চালান কেটেছে পুলিশ। শহরে যাঁদের সবচেয়ে বেশি চালান কাটা হয়েছে সে রকম শীর্ষ দশের একটি তালিকা প্রকাশ করেছে গোরক্ষপুর ট্র্যাফিক পুলিশ। সেখানে এই বাইকচালকের নাম রয়েছে।

পুলিশ জানিয়েছে, প্রতি দিন ট্র্যাফিক আইন ভাঙছেন এমন বাইক এবং গাড়িচালকের সংখ্যা অনেক। ধরা পড়লেই তাঁদের চালান কাটা হচ্ছে। এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, শহরে এমন অনেকে আছেন যাঁরা নিয়মিত ট্র্যাফিক আইন লঙ্ঘন করছেন। জরিমানা করা হচ্ছে, তার পরেও একই ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে। এমন অনেক চালকের চালান কাটা হয়েছে যাঁরা ৫০ বারেরও বেশি আইন ভেঙেছেন।

গোরক্ষপুর পুলিশ প্রশাসন জানিয়েছে, কারা নিয়মিত ট্র্যাফিক আইন ভাঙছেন, তার একটি খতিয়ান রাখা হচ্ছে। রাস্তার প্রত্যেক মোড়ে ক্যামেরা বসানো হয়েছে। যে সব গাড়িচালক ট্র্যাফিক আইন ভাঙছেন, তাঁদের গাড়ির নম্বরপ্লেটের ছবি তুলছে ওই ক্যামেরা। তার পর আইন লঙ্ঘনকারীদের নামে স্বয়ংক্রিয় চালান কাটা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Traffic Rule Violation Gorakhpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE