Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ ডিসেম্বর ২০২১ ই-পেপার

কানপুরের কাছে লাইনচ্যুত পূর্বা এক্সপ্রেস, আহত অন্তত ২০

সংবাদ সংস্থা
কানপুর ২০ এপ্রিল ২০১৯ ০৭:৫৫
উল্টে রয়েছে পূর্বা এক্সপ্রেসের একটি কামরা। ছবি: এএনআইয়ের টুইট থেকে নেওয়া।

উল্টে রয়েছে পূর্বা এক্সপ্রেসের একটি কামরা। ছবি: এএনআইয়ের টুইট থেকে নেওয়া।

লাইনচ্যুত হয়ে দুর্ঘটনা ঘটল হাওড়া-নয়াদিল্লি পূর্বা এক্সপ্রেসে। শুক্রবার মাঝ রাতে এই দুর্ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশের কানপুরের রুমা রেল স্টেশনের কাছে। দুর্ঘটনায় এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই। তবে ২০ জন গুরুতর আহত হয়েছেন। উদ্ধারকার্য চলছে।

ট্রেনটি শুক্রবার সকাল ৮টা নাগাদ হাওড়া থেকে ছাড়ে। রাত ১২টা ৫ মিনিটে কানপুর সেন্ট্রালে পৌঁছনোর কথা ছিল। কিন্তু সেটা ১ ঘণ্টা ১২ মিনিট দেরিতে চলছিল। রাত ১২টা ৫৪ মিনিট নাগাদ রুমা স্টেশনের কাছে পৌঁছলে ট্রেনের ১২টি কামরা লাইনচ্যুত হয়ে যায়। তার মধ্যে ৪টি কামরা পুরোপুরি উল্টে গিয়েছে।

ভারতীয় রেলওয়ের এক কর্তা জানিয়েছেন, সমস্ত যাত্রীদের বার করে আনা হয়েছে। বিপর্যয় মোকাবিলা ট্রেন এবং চিকিৎসকদের একটি দল দুর্ঘটনাস্থলে রয়েছে। অনেকগুলো বাসের ব্যবস্থা করা হয়েছে রেলের পক্ষ থেকে। তাতে করেই যাত্রীদের কানপুর স্টেশনে আনা হয়েছে। কানপুর থেকে বিশেষ ট্রেনে তাঁদের দিল্লি নিয়ে যাওয়া হচ্ছে।

Advertisement

আরও পড়ুন: এটিএমের সময় কমছে কিছু ব্যাঙ্কে, ভোগান্তির আশঙ্কা সাধারণ মানুষের

প্রাথমিকভাবে রেল সূত্রে জানানো হয়েছে, দুটো কামরার মধ্যে কাপলিং ঠিকঠাক ছিল না। সে কারণেই এই দুর্ঘটনা। তবে সঠিক কারণ জানার জন্য তদন্ত হবে।

এই সংক্রান্ত যে কোনওরকম সাহায্যের জন্য রেলওয়ে চারটি হেল্পলাইন নম্বর দিয়েছে। সেগুলো হল: ০৩৩ ২৬৪০ ২২৪১, ২৬৪০ ২২৪২, ২৬৪০ ২২৪৩ এবং ২৬৪১ ৩৬৬০


আরও পড়ুন

Advertisement