Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Indian Navy

Missile: রণতরী-ধ্বংসী দেশীয় ক্ষেপণাস্ত্রের পরীক্ষা নৌসেনার, ছোড়া হল সিকিং ৪২বি কপ্টার থেকে

দেশীয় প্রযুক্তিতে তৈরি এই ক্ষেপণাস্ত্র আত্মনির্ভরতার পথে আরও এক পদক্ষেপ। শুধু তাই-ই নয়, ক্ষেপণাস্ত্র প্রযুক্তির ক্ষেত্রেও এটি অন্যতম নজির।

হেলিকপ্টার থেকে ছোড়া হচ্ছে সেই ক্ষেপণাস্ত্র। ছবি সৌজন্য টুইটার।

হেলিকপ্টার থেকে ছোড়া হচ্ছে সেই ক্ষেপণাস্ত্র। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ মে ২০২২ ১৬:৫৬
Share: Save:

দেশীয় প্রযুক্তিতে তৈরি যুদ্ধজাহাজ ধ্বংসকারী ক্ষেপণাস্ত্রের পরীক্ষা করল ভারতীয় নৌসেনা। ক্ষেপণাস্ত্রটি তৈরি করেছে ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও)। এক বিবৃতি জারি করে ডিআরডিও জানিয়েছে, নৌসেনার জন্য দেশীয় প্রযুক্তিতে এই ক্ষেপণাস্ত্র তৈরি করা হয়েছে।

নৌসেনার তরফে ক্ষেপণাস্ত্র পরীক্ষার একটি ভিডিয়ো প্রকাশ করা হয়েছে। বুধবার নৌসেনার সিকিং ৪২বি হেলিকপ্টার থেকে ওড়িশার বালেশ্বরে সমুদ্রে এই ক্ষেপণাস্ত্রের পরীক্ষা করা হয়। সেই ক্ষেপণাস্ত্র নিখুঁত নিশানায় আঘাত করেছে।

সফল পরীক্ষার পর নৌসেনা টুইট করেছে, দেশীয় প্রযুক্তিতে তৈরি এই ক্ষেপণাস্ত্র আত্মনির্ভরতার পথে আরও এক পদক্ষেপ। শুধু তাই-ই নয়, ক্ষেপণাস্ত্র প্রযুক্তির ক্ষেত্রেও এটি অন্যতম নজির।

কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষার জন্য ডিআরডিও-কে অভিনন্দন জানিয়েছেন। তিনি বলেন, “দেশীয় প্রযুক্তিতে উচ্চ ক্ষমতাসম্পন্ন ক্ষেপণাস্ত্র তৈরিতে ভারত আরও এক ধাপ এগলো ভারত।”

গত মাসে ওড়িশা উপকূলে ভূমি থেকে আকাশ মাঝারি পাল্লার ক্ষেপণাস্ত্রের সফল উৎ‌ক্ষেপণ করা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Navy Missile
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE