Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Covid 19 India

শনিবারও ১০ হাজারের বেশি সংক্রমণ! দেশে করোনা আক্রান্তের সংখ্যা লাগাতার ঊর্ধ্বমুখী

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৭৫৩ জন। যদিও দৈনিক আক্রান্তের সংখ্যা শুক্রবারের চেয়ে কিছুটা কম।

India sees more than 10000 covid case on Saturday.

করোনা আক্রান্তের সংখ্যা শনিবারও ১০ হাজারের বেশি। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৩ ১৩:১০
Share: Save:

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। শনিবার, বাংলা বছরের প্রথম দিনেও পরিসংখ্যান দেখে উদ্বেগে বিশেষজ্ঞেরা। কারণ, সংক্রমণ ১০ হাজারের নীচে নামেনি।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৭৫৩ জন। যদিও দৈনিক আক্রান্তের সংখ্যা শুক্রবারের চেয়ে কিছুটা কম। শুক্রবার সংক্রমণ ১১ হাজার ছাড়িয়ে গিয়েছিল।

শুক্রবারের তুলনায় মৃত্যুর সংখ্যাও সামান্য কমেছে শনিবার। দেশে গত ২৪ ঘণ্টায় ২৭ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। গত দিনের তুলনায় যা ২ কম।

কেন্দ্রীয় পরিসংখ্যান জানাচ্ছে, এই মুহূর্তে দেশে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৫৩ হাজার ৭২০ জন। দৈনিক সংক্রমণের হার ৬.৭৮ শতাংশ ছুঁয়েছে। চিকিৎসকদের মতে, সম্প্রতি করোনার যে প্রজাতি চোখ রাঙাচ্ছে, তার নাম এক্সবিবি.১.১৬। এটি ওমিক্রনের একটি উপরূপ।

কেন্দ্রের তরফে অবশ্য জানানো হচ্ছে, কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে। এখনই পরিসংখ্যান দেখে আতঙ্কিত হওয়ার কারণ নেই। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডবীয় আগেই জানিয়েছিলেন, দেশ জুড়ে আগামী আট থেকে দশ দিনে ধাপে ধাপে সংক্রমণ বাড়লেও তার পর থেকে তা আবার কমতে শুরু করবে। স্বাস্থ্যকর্তাদেরও দাবি, আগামী মাসের গোড়া থেকেই পরিস্থিতি স্বাভাবিক হয়ে উঠতে শুরু করবে। একই সঙ্গে চিকিৎসকদের একাংশের দাবি, করোনা এখন আর অতিমারির পর্যায়ে নেই। তবে তার জন্য বিধিনিষেধ শিকেয় তোলার কারণ নেই বলেও জানিয়েছেন তাঁরা।

চিকিৎসকদের একটা বড় অংশ মাস্ক পরা, হাত ধোয়া এবং করোনা পরীক্ষা করানোর মতো বিধির দিকে বিশেষ নজর দিতে বলেছেন। তাঁদের মতে, সাবধনতা অবলম্বনই ভাইরাসের মোকাবিলার চাবিকাঠি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covid 19 India Covid -19 Coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE