Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

সার্জিক্যাল স্ট্রাইকের পর অনুপ্রবেশ প্রায় অর্ধেকে নেমেছে, দাবি রাজনাথের

মোদী সরকারের তিন বছর পূর্তির মুহূর্তকে অনেকটাই অস্বস্তিকর করে তুলেছে দেশের গোঁত্তা খাওয়া বিকাশের হার। তবে সরকারের সাফল্যকে তুলে ধরতে চেষ্টার

সংবাদ সংস্থা
০৩ জুন ২০১৭ ১৪:৩৫
Save
Something isn't right! Please refresh.
ছবি: পিটিআই।

ছবি: পিটিআই।

Popup Close

মোদী সরকারের তিন বছর পূর্তির মুহূর্তকে অনেকটাই অস্বস্তিকর করে তুলেছে দেশের গোঁত্তা খাওয়া বিকাশের হার। তবে সরকারের সাফল্যকে তুলে ধরতে চেষ্টার খামতি নেই। দেশ জুড়ে সাড়ম্বরে তৃতীয় বর্ষপূর্তি পালন করছে বিজেপি। ইতিমধ্যেই সাংবাদিক সম্মেলন করে সাফল্যের খতিয়ান দিয়েছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী এবং প্রতিরক্ষামন্ত্রী অরুণ জেটলি। এ বার আসরে নামলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ। কাশ্মীরের পরিস্থিতি নিয়ে যথেষ্টই চাপে আছে সরকার। গণবিক্ষোভ যে মাত্রায় ছড়িয়েছে, তা অদূর অতীতে দেখা যায়নি। কিন্তু সেই কাশ্মীর সংক্রান্ত তথ্য দিয়েই আজ, শনিবার, সরকারের সাফল্যের কথা তুলে ধরলেন রাজনাথ। হাতিয়ার সার্জিক্যাল স্ট্রাইক। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী দাবি করেন, সার্জিক্যাল স্ট্রাইকের পর, দেশে পাক জঙ্গি অনুপ্রবেশের সংখ্যা ৪৫ শতাংশ কমে গিয়েছে। যার ফলে পরিস্থিতি অনেকটাই উন্নতি হয়েছে কাশ্মীরের সীমান্ত বা নিয়ন্ত্রণরেখায়।

আরও পড়ুন: গিলানির বিরুদ্ধে এফআইআর, এনআইএ তল্লাশি কাশ্মীর, দিল্লিতে

রাজনাথ স্মরণ করিয়ে দেন গত বছরের সেপ্টেম্বরের সেই রাতের কথা। কী ভাবে ভারতীয় সেনা সীমান্ত পেরিয়ে পাকিস্তানে জঙ্গিঘাঁটিগুলোকে গুঁড়িয়ে দিয়ে এসেছিল। সেই প্রেক্ষিতেই রাজনাথ বলেন, “জম্মু-কাশ্মীরের পরিস্থিতির উন্নতি হয়েছে। ২০১৪-১৭ এই কয়েক বছরে ৩৬৮ জন জঙ্গিকে খতম করেছে সেনা।”

Advertisement

রাজনাথের এ দিনের সাংবাদিক সম্মেলনে আইএস (ইসলামিক স্টেট) এবং মাওবাদীদের প্রসঙ্গও ওঠে। মুসলিম জনসংখ্যায় ইন্দোনেশিয়ার পরই বিশ্বে দ্বিতীয় স্থানে ভারত। সে কথা মনে করিয়ে দিয়ে রাজনাথ বলেন, “ভারতে বহু সংখ্যক মুসলিম থাকা সত্ত্বেও কিন্তু আইএস এ দেশে ঘাঁটি গাড়তে সক্ষম হয়নি।” এটাকে সরকারের সাফল্য বলেই মনে করেন তিনি। তবে সরকারি সতর্কতায় যে কোনও খামতি নেই সে কথা উল্লেখ করে রাজনাথ জানান, নিরাপত্তা বাহিনী এখনও পর্যন্ত ৯০ জন আইএস কর্মী বা সমর্থককে গ্রেফতার করেছে।

ইউপিএ আমলের তুলনায় মাওবাদী হামলাও প্রায় ২৫ শতাংশ কমেছে বলে এ দিন দাবি করেন রাজনাথ। সেই সঙ্গে তাঁর আরও দাবি, গত তিন বছরে মাওবাদী হামলায় মৃত্যুর হারও ৪২ শতাংশ কমেছে।



Tags:
Rajnath Singh Infiltrationরাজনাথ সিংহ Surgical Strike
Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement