Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ ডিসেম্বর ২০২১ ই-পেপার

সর্বক্ষণ কম্যান্ডো-সশস্ত্র রক্ষী, কঙ্গনাকে ওয়াই প্লাস নিরাপত্তা দিচ্ছে কেন্দ্র

সংবাদ সংস্থা
মুম্বই ০৭ সেপ্টেম্বর ২০২০ ১৬:৫৬
কঙ্গনা রানাউতকে ওয়াই প্লাস নিরাপত্তা দিচ্ছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

কঙ্গনা রানাউতকে ওয়াই প্লাস নিরাপত্তা দিচ্ছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

সোশ্যাল মিডিয়ায় একটা স্লোগান ঘুরছে, ‘মহারাষ্ট্রের প্রধান বিরোধী দল এখন কঙ্গনা’। সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর পর থেকেই মহারাষ্ট্র সরকারকে একের পর এক তোপ দেগে চলেছেন কঙ্গনা রানাউত। এমনকি, মুম্বইকে ‘পাক অধিকৃত কাশ্মীর’ পর্যন্ত বলেছেন বলিউড অভিনেত্রী। পাল্টা হিসেবে শাসক শিবসেনা-এনসিপি নেতারাও তাঁর বিরুদ্ধে আক্রমণ করছেন। মুম্বইয়ে না ঢোকার ‘হুমকি’ দেওয়ারও অভিযোগ রয়েছে। এ বার সেই কঙ্গনা মুম্বই আসার ঘোষণা করতেই তাঁকে ‘ওয়াই প্লাস’ নিরাপত্তা দিল কেন্দ্র। কঙ্গনা ধন্যবাদ জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে খবর, কঙ্গনার সঙ্গে সর্বক্ষণ থাকবেন এক জন ব্যক্তিগত নিরাপত্তা অফিসার এবং ১১ জন সশস্ত্র পুলিশকর্মী। থাকবেন কম্যান্ডোরাও। মন্ত্রকের এক শীর্ষ আধিকারিকের সূত্রে খবর, সুশান্তের মৃত্যুর পর বলিউডের একাংশের বিরুদ্ধে মাদক-যোগের অভিযোগে সরব হন অভিনেত্রী। তা ছাড়া শিবসেনা-নেতাদের সঙ্গে বাগযুদ্ধ ঘিরে তাঁর নিরাপত্তা নিয়ে আশঙ্কা তৈরি হয়েছে। সেই কারণেই বলিউড ‘কুইন’ এর জন্য ওয়াই প্লাস ক্যাটেগরির নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছে। যদিও মন্ত্রকের তরফে এখনও সরকারি ভাবে এ বিষয়ে কিছু জানানো হয়নি।

কেন্দ্রের এই সিদ্ধান্তের পরেই স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-কে ধন্যবাদ জানিয়ে টুইট করেছেন কঙ্গনা রানাউত। লিখেছেন, ‘‘ফ্যাসিস্তরা যে দেশপ্রেমিকদের কণ্ঠরোধ করতে পারবে না, সেটাই প্রমাণিত হল। অমিত শাহের প্রতি আমি কৃতজ্ঞ। তিনি চাইলে কিছুদিন পর আমাকে মুম্বই যাওয়ার জন্য বলতে পারেন। উনি একজন ভারতকন্যাকে সম্মান দিয়েছেন, তাঁর আত্মসম্মান ও গর্ব রক্ষা করেছেন।’’

Advertisement

আরও পড়ুন: আমদাবাদবাসীর কাছে ক্ষমা চান রাউত, ‘মিনি পাকিস্তান’ মন্তব্যে দাবি বিজেপির

সুশান্তের মৃত্যুর পর থেকে মুম্বই পুলিশের তদন্ত নিয়ে লাগাতার প্রশ্ন তুলে আসছেন কঙ্গনা। শিবসেনার নেতৃত্বে মহারাষ্ট্র সরকারের সমালোচনা করে চলেছেন ক্রমাগত। মুম্বইয়ে থাকতে তিনি ভয় পাচ্ছেন বলে মন্তব্য করেছেন। শিবসেনা-এনসিপি নেতৃত্ব তাঁকে উদ্দেশ্য করে পাল্টা বলেন, কঙ্গনার উচিত মুম্বইয়ে না থাকা। মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী তথা এনসিপি নেতা অনিল দেশমুখ বলেছিলেন, ‘‘শহরকে নিরাপদ মনে না করলে মুম্বইয়ে ফিরে আসবেন না।’’ রাজনৈতিক শিবিরের পর্যবেক্ষণ, কার্যত কঙ্গনাকে মুম্বইয়ে না ঢোকার হুমকি দিয়েছেন শিবসেনা-এনসিপি নেতারা। তার পরেও কঙ্গনা বলেছেন, মুম্বই যেন ‘পাক অধিকৃত কাশ্মীর’। পাল্টা জবাব দিয়েছিলেন শিবসেনা মুখপাত্র সঞ্জয় রাউত।

আরও পড়ুন: সুশান্তের ডেথ সার্টিফিকেট নিজে হাতে নেওয়াটা কি ভুল হল? সন্দীপ-সুশান্তের চ্যাট ফাঁস

কঙ্গনা বর্তমানে তাঁর জন্মস্থান হিমাচল প্রদেশে রয়েছেন। রবিবার তিনি একটি ভিডিয়ো বার্তায় সঞ্জয় রাউতের উদ্দেশে বলেছেন, ৯ সেপ্টেম্বর তিনি মুম্বই যাচ্ছেন। কিন্তু শিবসেনা-এনসিপি নেতাদের সঙ্গে চাপান-উতোর যে পর্যায়ে পৌঁছেছে, তাতে তাঁর নিরাপত্তা বিঘ্নিত হতে পারে বলে আশঙ্কা করছে কেন্দ্র। সেই কারণেই তাঁর ওয়াই প্লাস নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছে বলে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে খবর। যদিও পর্যবেক্ষকদের একাংশের মতে, লাগাতার শিবসেনা-এনসিপি-কংগ্রেস জোট সরকারের বিরুদ্ধে আক্রমণ শানানোর পুরস্কার পেলেন বলিউড অভিনেত্রী।

আরও পড়ুন

Advertisement