Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

কর্নাটক উপনির্বাচনেও ধাক্কা বিজেপির, অনেক এগিয়ে কংগ্রেস, জেডিএস

রাজ্যের লোকসভা ও বিধানসভার মোট পাঁচটি আসনের উপনির্বাচনে চারটিতেই পিছিয়ে রয়েছেন বিজেপি প্রার্থীরা। বিজেপির হাতে থাকা বল্লারি লোকসভা আসনে ভোটে

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু ০৬ নভেম্বর ২০১৮ ১২:৫৭
Save
Something isn't right! Please refresh.
বিজযোল্লাস ভোটের ফলাফল ঘোষণার পর। মঙ্গলবার কর্নাটকে। ছবি- পিটিআই।

বিজযোল্লাস ভোটের ফলাফল ঘোষণার পর। মঙ্গলবার কর্নাটকে। ছবি- পিটিআই।

Popup Close

কর্নাটকে উপনির্বাচনে বিপর্যয়ের মুখে বিজেপি। রাজ্যের তিনটি লোকসভা আসনের মধ্যে দু’টিতেই অনেক এগিয়ে রয়েছেন কংগ্রেস এবং জেডি (এস) প্রার্থীরা। আর রাজ্য বিধানসভার যে দু’টি আসনে উপনির্বাচন হয়েছিল, তার একটিতে জয়ী হয়েছে কংগ্রেস। অন্যটি পেয়েছে জেডি (এস)।

বিজেপির হাতে থাকা বেলারি লোকসভা আসনে ভোটের ব্যবধানে কংগ্রেস প্রার্থী অনেকটাই এগিয়ে গিয়েছেন।শুধু শিমোগাতেই এগিয়ে রয়েছেন বিজেপি প্রার্থী। কর্নাটকে এখন ক্ষমতায় রয়েছে কংগ্রেস-জেডি (এস) জোট সরকার। বিশেষজ্ঞরা বলছেন, উপনির্বাচনের এই ফলাফল বুঝিয়ে দিল, আসন্ন লোকসভা নির্বাচনে জেডি (এস)-এর সঙ্গে কংগ্রেস হাত মিলিয়ে লড়লে তা বিজেপির উদ্বেগ বাড়াবে।

বেলারিতে যেমন কংগ্রেস প্রার্থী ভি এস উগরাপ্পা তাঁর প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী ভি শান্তার চেয়ে অনেকটাই এগিয়ে রয়েছেন, তেমনই মাণ্ডিয়া লোকসভা আসনেও এগিয়ে রয়েছেন জেডি (এস) প্রার্থী। ২০০৪ সাল থেকে বেলারি আসনটি ছিল বিজেপির পকেটে। ২০০৪ থেকে জয়ী বিজেপির বি শ্রীরামুলু বেলারি আসনটি ছেড়ে দিয়েছিলেন গত মে মাসে বিধানসভা ভোটে দাঁড়াতে। বেলারিতে এ বার তাঁর বোন ভি শান্তা হয়েছিলেন বিজেপি প্রার্থী। যিনি এক সময় সাংসদ ছিলেন।

Advertisement

অন্য দিকে, রামনগর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে জেডি (এস) প্রার্থী অনিতা কুমারস্বামী জয়ী হয়েছেন। আর জামকান্দি বিধানসভা আসনে প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থীর চেয়ে অনেকটাই এগিয়ে থেকে জয়ী হয়েছেন কং‌গ্রেস প্রার্থী।

আরও পড়ুন- পশ্চিমবঙ্গের মতো পরিবর্তনের মেঘ ছত্তীসগঢ়ের আকাশেও!​

আরও পড়ুন- ফের ছুড়ে ছুড়ে অনুদান, বিতর্কে মন্ত্রী, ভিডিয়ো ভাইরাল​



Tags:
Karnataka Ballari BJPবল্লারি
Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement