Advertisement
২৫ এপ্রিল ২০২৪
bengaluru

Bengaluru: বিমানবন্দরে সিআইএসএফ জওয়ানদের দেখে খুদে যা করল, মন ছুঁয়ে যাবে ভিডিয়ো

খুদেকে দেখেই এক সিআইএসএফ জওয়ান তার দিকে ঘুরে দাঁড়ান। ছোট্ট হাত দিয়ে জওয়ানের দিকে তেরঙ্গা বাড়িয়ে দেয় সে।

বেঙ্গালুরু বিমানবন্দরে এক খুদে এবং সিআইএসএফ জওয়ানরা। ছবি সৌজন্য টুইটার।

বেঙ্গালুরু বিমানবন্দরে এক খুদে এবং সিআইএসএফ জওয়ানরা। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২২ ১১:০৩
Share: Save:

স্বাধীনতার ৭৫ বছর পালন করতে চলেছে গোটা দেশ। ইতিমধ্যেই দেশ জুড়ে ‘হর ঘর তিরঙ্গা’র প্রচার চলছে। এমন এক মুহূর্তে মন ছুঁয়ে যাওয়া একটি ভিডিয়ো প্রকাশ্যে এল। ভিডিয়োটি বেঙ্গালুরু বিমানবন্দরের।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, বিমানবন্দরের সামনে সিআইএসএফ-এর একটি গাড়ি। সেই গাড়ির সামনে বন্দুক হাতে পাহারায় সিআইএসএফের কয়েক জন জওয়ান। হঠাৎই এক খুদের আবির্ভাব সেখানে। হাতে তেরঙ্গা। ছোট ছোট পায়ে জওয়ানদের দিকে এগিয়ে আসতে দেখা গেল তাকে।

খুদেকে দেখেই এক সিআইএসএফ জওয়ান তার দিকে ঘুরে দাঁড়ান। ছোট্ট হাত দিয়ে জওয়ানের দিকে তেরঙ্গা বাড়িয়ে দেয় সে। জওয়ান সেটি নেন। ফিরে যাওয়ার আগে খুদে ওই জওয়ানকে স্যালুট করে। জওয়ানও পাল্টা স্যালুট জানান। দু’জনের এই আবেগঘন মুহূর্ত দেশবাসীর হৃদয় জিতেছে।

এই প্রথম নয়, একই দৃশ্য দেখা গিয়েছিল ২০২১-এর অক্টোবরে। ঘটনাস্থল ছিল সেই বেঙ্গালুরু বিমানবন্দর। বাবার সঙ্গে হেঁটে যাচ্ছিল চার বছরের বীর অর্জুন। বিমানবন্দরের সামনে দাঁড়িয়ে থাকা সিআইএসএফ জওয়ানদের দেখে বাবার হাত ছেড়ে দাঁড়িয়ে যায় সে। তার পরই জওয়ানদের উদ্দেশে স্যালুট জানায়। যে দৃশ্য গোটা দেশের মন জিতে নিয়েছিল। এমনকি কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখর সেই ঘটনাটি টুইটও করেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bengaluru airport child national flag
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE