Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ অক্টোবর ২০২১ ই-পেপার

আসন বদল মেনকা-বরুণের

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি ২৭ মার্চ ২০১৯ ০৪:৫৭

তুলনায় নিরাপদ আসন ছেলে বরুণ গাঁধীর জন্য ছেড়ে দিলেন মেনকা গাঁধী।

আজ উত্তরপ্রদেশের যে তালিকা ঘোষণা করেছে বিজেপি, তাতে মেনকা ও বরুণের বর্তমান আসন অদল-বদল করা হয়েছে। মায়ের পিলিভিট আসনে প্রার্থী হয়েছেন বরুণ। আর ছেলের সুলতানপুর আসনে লড়বেন মেনকা। নিজের আসনটি বরুণের জন্য ছেড়ে দিয়ে হরিয়ানার কর্নাল থেকে লড়তে চেয়েছিলেন মেনকা। কিন্তু বিজেপি নেতৃত্ব তাঁর প্রস্তাব পুরোপুরি মানতে রাজি হননি। পিলিভিটে বরুণকে প্রার্থী করার প্রস্তাব মেনে নিয়ে মেনকাকে সুলতানপুর সামলাতে বলা হয়েছে।

প্রিয়ঙ্কা গাঁধী বঢরার রাজনীতিতে অভিষেকের আগেই জল্পনা ছিল, বরুণকেও এ বার কংগ্রেসে নিয়ে নেবেন রাহুল। সে জল্পনায় আপাতত জল ঢেলে বিজেপি থেকেই প্রার্থী হচ্ছেন বরুণ। সুলতানপুর কেন্দ্রটি রাহুলের অমেঠীর লাগোয়া। সেখান লড়াই কঠিন। অমেঠীতে অবশ্য স্মৃতি ইরানিকে প্রার্থী করে আসন জেতার স্বপ্ন দেখছে বিজেপি। নয়াদিল্লি আসনের বিজেপি সাংসদ মীনাক্ষী লেখিকেও সনিয়া গাঁধীর বিরুদ্ধে রায়বরেলী কেন্দ্র থেকে প্রার্থী করার ভাবনা আছে। তবে এখনও এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

Advertisement

আরও পড়ুন: দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

নাম ঘোষণার পর বরুণ আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও দলের সভাপতি অমিত শাহকে ধন্যবাদ জানান। কিন্তু গত পাঁচ বছরে বরুণ বিজেপিতে প্রায় কোণঠাসা অবস্থায়। বিভিন্ন বিষয়ে তিনি সুকৌশলে মোদী সরকারের সমালোচনাও করেছিলেন।

আরও পড়ুন

Advertisement