Advertisement
০৮ ডিসেম্বর ২০২২
Travel Blog

‘দেশি’ সেলুনে চুল কেটে ২৮ হাজার টাকা দিলেন বিদেশি ব্লগার

এরপর ওই সেলুনের নাপিতের ব্যবহারে মুগ্ধ হয়ে হেরাল্ড যা করলেন তা নিয়েই এখন আলোচনায় মেতেছে নেটিজেনরা।

হেরাল্ড ব্যাল্ডারের চুল কাটছেন ওই নাপিত। ছবি সোশ্যাল মিডিয়ার সৌজন্যে।

হেরাল্ড ব্যাল্ডারের চুল কাটছেন ওই নাপিত। ছবি সোশ্যাল মিডিয়ার সৌজন্যে।

সংবাদ সংস্থা
আমাদাবাদ শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০১৯ ১৬:৩০
Share: Save:

হেরাল্ড ব্যাল্ডার। নরওয়ের একজন ট্রাভেল ব্লগার। পৃথিবীর বিভিন্ন দেশে ঘুরে সেখানকার চিত্র বিশ্ববাসীর কাছে তুলে ধরা তাঁর কাজ। বর্তমানে তিনি ঘুরে বেড়াচ্ছেন ভারতের বিভিন্ন প্রান্তে। সম্পতি গুজরাতের আমদাবাদে গিয়েছিলেন তিনি। সেখানে রাস্তার ধারে এক সেলুনে চুল কেটেছিলেন তিনি। এরপর ওই সেলুনের নাপিতের ব্যবহারে মুগ্ধ হয়ে হেরাল্ড যা করলেন তা নিয়েই এখন আলোচনায় মেতেছে নেটিজেনরা।

Advertisement

হেরাল্ডের ইউটিউব চ্যানেলে আপলোড করা ভিডিয়োতে দেখা যাচ্ছে, চুল কাটা হয়ে গেলে হেরাল্ড ইংরেজি ও স্থানীয় দোভাষীর সাহায্য নিয়ে কথা বলছেন ওই নাপিতের সঙ্গে। নাপিতের কাছ থেকে তিনি জেনে নিচ্ছিলেন, সেলুনের ব্যবসা, প্রতিদিন গড়ে কতজন খরিদ্দার আসে এ সব তথ্য।

বিদেশির কাছে ভালবাসা পেয়ে ততক্ষণে আপ্লুত ওই নাপিতও। তিনিও নিজের পকেট থেকে স্মার্টফোন বের করে নিজস্বী তুলছেন হেরাল্ডের সঙ্গে।

হেরাল্ডের সঙ্গে নিজস্বী তুলছেন আমদাবাদের ওই নাপিত। ছবি সোশ্যাল মিডিয়া থেকে।

Advertisement

এরপর হেরাল্ড ওই নাপিতকে জিজ্ঞাসা করলেন চুল কাটার পারিশ্রমিক হিসাবে কত টাকা দিতে হবে। বিদেশি বলে কিন্তু আমদাবাদের রাস্তার সেলুনের ওই নাপিত ঠকানোর পথে হাঁটেননি। তিনি চুল কাটার জন্য নির্দিষ্ট ২০ টাকায় চাইলেন হেরাল্ডের কাছে।

নাপিতের এই সততা মুগ্ধ করেছে হেরাল্ডকে। তিনি নিজের পকেট থেকে ৪০০ ডলার অর্থাত্ ভারতীয় মুদ্রায় প্রায় ২৮ হাজার টাকা বের করে দিয়ে দেন ওই নাপিতকে। এবং দোভাষীর মাধ্যমে বলেন, এই টাকা চুল কাটার জন্য নতুন যন্ত্রপাতি কেনা কাজে ব্যবহার করতে। পরিবারের কল্যাণে এই টাকা খরচের কথা বলেন তিনি।

না চাইতেই বিদেশির এই কাছ এই উপহার পেয়ে আপ্লুত ওই নাপিতও। তিনিও এ দেশে আসা অতিথি সেবার জন্য এক কাপ কফি খাওয়ান হেরাল্ডকে।

আরও পড়ুন: ট্রাকচালকের ক্যালিগ্রাফিতে মুগ্ধ নেট দুনিয়া

দেশজোড়া ঘটনার বাছাই করা সেরাবাংলা খবরপেতে পড়ুন আমাদেরদেশবিভাগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.